খেলাধুলা

পাকিস্তানে খেললেই ম্যাচ প্রতি ৮ লাখ টাকা!

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম আসর আরব আমিরাতেই অনুষ্ঠিত হয়েছিল। দ্বিতীয় আসরও অনুষ্ঠিত হয় আরব আমিরাতে। তবে বিশাল চ্যালেঞ্জ এবং শঙ্কার মুখে কঠোর নিরাপত্তায় পিএসএল দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচটি আয়োজন করা হয় লাহোরে।

Advertisement

এই একটি ম্যাচই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের রাস্তা খুলে দেয়। যার অংশ হিসেবে গত মাসেই বিশ্ব একাদশ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে গেছে লাহোরে এসে। কিছুদিন পর শ্রীলঙ্কা এসে খেলবে একটি টি-টোয়েন্টি ম্যাচ এবং এরপরই পাকিস্তানে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড বিদেশী ক্রিকেটারদের জন্য আলাদা একটা লোভনীয় প্রস্তাব দিয়ে রাখল। আগামী পিএসএলে যে কয়টি ম্যাচ পাকিস্তানের মাটিতে আয়োজন করা হবে, সেই ম্যাচগুলোতে যে সব বিদেশী ক্রিকেটার পাকিস্তান এসে খেলবে তাদেরকে আলাদা করে ম্যাচ প্রতি ১০ হাজার ডলার (৮ লাখ ২০ হাজার টাকা) করে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছে পিসিবি।

পিএসএলের অন্তত ৬ থেকে ৮টি ম্যাচ এবার পাকিস্তানের বিভিন্ন স্টেডিয়ামে আয়োজনের পরিকল্পনা করছে পাকিস্তান। এ কারণেই বিদেশী ক্রিকেটারদের জন্য আলাদা করে আর্থিক প্রস্তাবটা পিসিবির পক্ষ থেকেই দিয়ে রাখা হলো। একজন বিদেশি ক্রিকেটার যদি অন্তত তিনটি ম্যাচও খেলতে পারে তাহলে তিনি পেয়ে যাবেন ৩০ হাজার ডলার। এই টাকা ওই ক্রিকেটারের অন্য পাওনার চেয়ে সম্পূর্ণ আলাদা।

Advertisement

আইএইচএস/আইআই