বিশেষ প্রতিবেদন

তানিয়ার ভর্তিসহ প্রতিমাসে বৃত্তির ব্যবস্থা করে দেবেন জাকির

রাজশাহী নগরীর ডাঁশমারী এলাকার নূরুল ইসলামের মেয়ে তানিয়া মুস্তারীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিসহ তাকে প্রতিমাসে বৃত্তির ব্যবস্থা করে দেয়ার প্রতিশ্রুতি দিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেইন।

Advertisement

শনিবার রাত পৌনে ৯টায় জাগো নিউজটি বিষয়টি নিশ্চিত করেছেন এসএম জাকির হোসাইন। এর আগে সন্ধ্যায় ৬টা ৪০ মিনিটে ‘ঢাবিতে ৫৪তম হয়েও ভর্তি অনিশ্চিত তানিয়ার’ শিরোনামে একটি সংবাদ প্রচার হয়। সেই সংবাদ ছাত্রলীগ নেতা এসএম জাকির হোসাইনের সুনজরে আসে।

এ ব্যাপা‌রে ছাত্রল‌ীগ নেতা জা‌কির ব‌লেন, তা‌নিয়ার ভ‌র্তির ফি ও তা‌কে হ‌লে তু‌লে দেয়ার ব্যবস্থা অা‌মি ক‌রে দেব।

‌তি‌নি অারও ব‌লেন, তা‌নিয়ার ব্যাপা‌রে ইতোম‌ধ্যে কথা হ‌য়ে‌ছে জাহাঙ্গীর অালম না‌মে এক শিল্পপ‌তির স‌ঙ্গে। তি‌নি তা‌নিয়াকে এক‌টি ব্যাংক অ্যাকাউন্ট খু‌লে দে‌বেন এবং প্র‌তিমা‌সে তার লেখাপড়ার খরচ অনুযায়ী বৃত্তি দে‌বেন। তা‌র লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত তি‌নি এই খরচ বহন কর‌বেন।

Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরিক্ষায় ‘খ’ ইউনিটে ৫৪তম হয়েছেন রাজশাহীর তানিয়া মুস্তারী।

তানিয়া মুস্তারীর বাবা নূরুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুরের বিশ্বাস ছাত্রাবাসে সামান্য বেতনে গার্ডের চাকরি করেন। সংসার সামলে তা দিয়ে কোনো মতে মেয়ের পড়ালেখার খরচ চালান তিনি।

নূরুল ইসলাম বলেন, তার তিন মেয়ে। ছেলে নেই। এদের মধ্যে সবার ছোট তানিয়া মুস্তারী। সে এইসএসসি পাস করে ঢাবিতে ভর্তি পরীক্ষা দিয়েছে। টাকার অভাবে শুধু ‘খ’ ইউনিটে ফরম তুলেছিল। সেখানে মেধা তালিকায় ৫৪তম স্থান অর্জন করেছে।

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই মেয়েটি অত্যন্ত মেধাবী। সে ৫ম ও ৮ম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। রাজশাহী দারুস সুন্নাহ দাখিল মাদরাসা থেকে মানবিক বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে দাখিলে উত্তীর্ণ হয়েছে। মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে রাজশাহী কলেজ থেকে।

Advertisement

মেধাবী শিক্ষার্থী তানিয়া মুস্তারী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার আইনে ভর্তির সুযোগ হয়েছে। বিভাগে সাক্ষাৎকারের জন্য তাকে ডাকা হয়েছে ২২ অক্টোবর।

এমএএস/আরআইপি