দেশজুড়ে

ঢাবিতে ৫৪তম হয়েও ভর্তি অনিশ্চিত তানিয়ার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরিক্ষায় ‘খ’ ইউনিটে ৫৪তম হয়েছেন রাজশাহীর তানিয়া মুস্তারী। তবে আর্থিক সংকটে ভর্তি হতে পারছেন না মেধাবী এই শিক্ষার্থী।

Advertisement

তানিয়া মুস্তারী নগরীর ডাঁশমারী নূরুল ইসলামের মেয়ে। রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুরের বিশ্বাস ছাত্রাবাসে সামান্য বেতনে গার্ডের চাকরি করেন নূরুল ইসলাম। সংসার সামলে তা দিয়ে কোনো মতে মেয়ের পড়ালেখার খরচ চালান তিনি।

নূরুল ইসলাম বলেন, তার তিন মেয়ে। ছেলে নেই। এদের মধ্যে সবার ছোট তানিয়া মুস্তারী। সে এইসএসসি পাস করে ঢাবিতে ভর্তি পরীক্ষা দিয়েছে। টাকার অভাবে শুধু ‘খ’ ইউনিটে ফরম তুলেছিল। সেখানে মেধা তালিকায় ৫৪তম স্থান অর্জন করেছে। কিন্তু আর্থিক অনটনের কারণে মেয়েকে ভর্তি করাতে পারছেন না।

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই মেয়েটি অত্যন্ত মেধাবী। সে ৫ম ও ৮ম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। রাজশাহী দারুস সুন্নাহ দাখিল মাদরাসা থেকে মানবিক বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে দাখিলে উত্তীর্ণ হয়েছে। মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে রাজশাহী কলেজ থেকে।

Advertisement

মেধাবী শিক্ষার্থী তানিয়া মুস্তারী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার আইনে ভর্তির সুযোগ হয়েছে। বিভাগে সাক্ষাৎকারের জন্য তাকে ডাকা হয়েছে ২২ অক্টোবর। তবে আর্থিক সংকটে ঢাকায় যাওয়া-আসা এবং ভর্তি নিয়ে চরম অনিশ্চয়তায় তিনি।

সমাজের হৃদয়বানদের সহায়তা পারে মেধাবী তানিয়ার স্বপ্ন পূরণ করতে। তানিয়া মুস্তারীকে সহযোগিতা করতে যোগাযোগ করতে পারেন তার বাবা নূরুল ইসলামের সঙ্গে ০১৮২৪-৩৯৫৭১৮।

ফেরদৌস সিদ্দিকি/এমএএস/আরআইপি

Advertisement