খেলাধুলা

মারমুখি খেলতে গিয়ে বোল্ড হলেন সাব্বির

মুমিনুলের আউটের পর উইকেট সামলাতে ক্রিজে নামেন সাব্বির রহমান। জুটি গড়েন মাহমুদউল্লাহর সাথে। দু’জনে মিলে খেলেন ৬৫ রানের একটি অসাধারণ জুটিও; কিন্তু এই জুটিকে আর বেশিদূর এগিয়ে নিতে দেননি দক্ষিণ আফ্রিকান পেসার দুয়ান অলিভিয়ের। প্রথম থেকে মারমুখি হয়ে খেলতে থাকা সাব্বিরকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান এই প্রোটিয়া পেসার।

Advertisement

প্রথম থেকেই বেশ মারমুখি হয়ে খেলছিলেন সাব্বির। তার ব্যাটিং দেখে মনে হচ্ছিল এটা কোনো টি-টোয়েন্টি ম্যাচ, নয়তো ওয়ানডে। ৩০ রান তুলতে বাউন্ডারি মেরেছেন ৪টি এবং ছক্কা একটি। আর বল খরচ করেছেন মাত্র ৪৬টি! পুরো ইনিংসে সাব্বিরই প্রথম বোল্ড হলেন। বাকিরা আউট হয়েছেন সবাই ক্যাচ দিয়ে।

সাব্বিরের আউট হওয়ার পর নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন মেহেদী হাসান মিরাজ। ২ রান নিয়ে অপরাজিত রয়েছেন মাহমুদউল্লাহ। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩০০ রান। এখনও ১৯৬ রান পিছিয়ে রয়েছে বাংলাদেশ। আপাতত ফলোঅনের শঙ্কা কাটানো গেছে বাংলাদেশের।

উল্লেখ্য, এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ইনিংসে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৪৯৬ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের ৪৯৬ জবাবে ৩৬ রানের মধ্যে ২ উইকেট খুইয়ে বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ।

Advertisement

এমএএন/আইএইচএস/আরআইপি