খেলাধুলা

তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ

পচেফস্ট্রম টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। আগের দিনের ৩ উইকেটে ১২৭ রান নিয়ে খেলা শুরু করেছে মুশফিকুর রহিমের দল।

Advertisement

প্রথম ওভার মেডেন নিয়েছে দক্ষিণ আফ্রিকা। পরের ওভারে তামিমের এক বাউন্ডারিতে ৪ রান উঠেছে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৬ ওভার শেষে বাংলাদশের রান ৩ উইকেটে ১৩১। ফলোঅন এড়াতে আরও ১৬৬ রান করতে হবে টাইগারদের।

দ্বিতীয় দিন শেষে দলের প্রতিনিধি হয়ে আসা তাসকিন আহমেদ অবশ্য অতি-আত্মবিশ্বাসী কণ্ঠেই জানিয়ে গেছেন, ফলোঅন বা হারের চিন্তায় ঘুম নষ্ট করছে না টাইগাররা। বরং এই টেস্টে ড্র এমনকি জয় পাওয়াও সম্ভব বলে মনে করছে তাদের দল।

বাস্তবতা হলো, ইতোমধ্যেই প্রথম সারির ৩ ব্যাটসম্যানকে হারিয়ে বসেছে বাংলাদেশ। ইমরুল কায়েস (৭) আর লিটন দাসের (২৫) সঙ্গে সাজঘরে ফিরে গেছেন দলের ব্যাটিং ভরসা মুশফিকুর রহিমও। তবে স্বস্তির খবর হলো, দেরিতে ব্যাটিংয়ে নামা তামিম ইকবালের সঙ্গে মুমিনুল হক দিনের শেষ সময়টায় দারুণ খেলেছেন।

Advertisement

এরপর স্বীকৃত ব্যাটসম্যানের মধ্যে আছেন মাহমুদুউল্লাহ রিয়াদ আর সাব্বির রহমান। দায়িত্ব নিয়ে খেলতে হবে মেহেদী হাসান মিরাজকেও।

এর আগে, দক্ষিণ আফ্রিকার রানপাহাড়ের জবাবে ৩৬ রানের মধ্যে ২ উইকেট খুইয়ে বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ। তৃতীয় উইকেটে মুমিনুল হক আর মুশফিকুর রহিমের ৬৭ রানের জুটি দলকে আরও বড় বিপদ থেকে বাঁচিয়েছে।

কেশভ মহারাজের বলে দুইবার জীবন পাওয়া মুশফিক হাফসেঞ্চুরির খুব কাছে গিয়ে ভুল করে বসেছেন তৃতীয়বারের মত। শর্টে দাঁড়ানোর এইডেন মার্করাম সুযোগটি লুফে নিতে ভুল করেননি। ৫৭ বল মোকাবেলায় গড়া বাংলাদেশ অধিনায়কের ৪৪ রানের ইনিংসটি ছিল ৭ চার আর ১ ছক্কায় সাজানো।

এমএমআর/আইআই

Advertisement