খেলাধুলা

ওয়ার্নারের সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার বিশাল সংগ্রহ

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম তিন ম্যাচে টানা হেরে ইতিমধ্যেই সিরিজ খুইয়েছে অস্ট্রেলিয়া। এখন তাদের সামনে বাকি দুই ম্যাচ মানে হলো সম্মান বাঁচানোর ম্যাচ। এই ম্যাচে এসেই কি না জ্বলে উঠলো অস্ট্রেলিয়া। ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বলতে গেলে স্বাগতিক ভারতের সামনে রানের বন্যা বইয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

Advertisement

দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। ১০৩ বল মোকাবেলা করে ক্যারিয়ারের ১৪তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। শেষ পর্যন্ত তিনি আউট হন ১১৯ বলে ১২৪ রান করে। ইনিংসটি তিনি সাজান ১২টি বাউন্ডারি আর ৪টি ছক্কায়।

অস্ট্রেলিয়ার আরেক ওপেনার অ্যারোন ফিঞ্চ ৯৬ বলে ৯৪ রানে আউট হয়ে যান। আগের ম্যাচে তিনি সেঞ্চুরি করেছিলেন। পরপর দ্বিতীয় সেঞ্চুরি বঞ্চিত হন তিনি মাত্র ৬ রানের জন্য। পিটার হ্যান্ডসকম্ব ৩০ বলে খেলেন ৪৩ রানের ইনিংস। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে একাই ৪ উইকেট নেন উমেষ যাদব। বাকি উইকেটটি নেন কেদার যাদব।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখার সময় ভারতের রান ৩৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৯। ৫৩ রান করে আউট হন আজিঙ্কা রাহানে। রোহিত শর্মা করেন ৬৫ রান। বিরাট কোহলি আউট হন ২১ রানে। হার্দিক পান্ডিয়া করেন ৪১ রান। কেদার যাদব ব্যাট করছেন ৪৮ রান নিয়ে। ৭ রান নিয়ে রয়েছেন মানিষ পান্ডে।

Advertisement

আইএইচএস/জেআইএম