আন্তর্জাতিক

মাত্র ৩৬ ভাগ ভোটার ট্রাম্পকে সমর্থন করেন

যুক্তরাষ্ট্রের বেশিরভাগ ভোটারই মনে করেন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প উপযুক্ত নন। ২০১৬ সালের মার্কিন নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন ট্রাম্প। এরপর জানুয়ারির ২০ তারিখে হোয়াইট হাউজের দায়িত্ব গ্রহণ করেন তিনি। এর পর থেকে তিনি যা কিছু করছেন তাতে সমর্থন জানিয়েছেন মাত্র ৩৬ ভাগ ভোটার। বুধবার প্রকাশিত একটি জরিপ থেকে এ তথ্য উঠে এসেছে।

Advertisement

ওই জরিপের আয়োজক কুইনিপিয়াক ইউনিভার্সিটি বলছে, ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে ঠিকভাবে দায়িত্ব পালন করছেন কিনা সে বিষয়ে আমেরিকানরা দল, লিঙ্গ, গোত্র-বর্ণে বিভক্ত হয়ে গেছেন।

তবে একটা বিষয়ে সবাই একমত যে, ট্রাম্পের টুইট করা বন্ধ করা উচিত। ১ হাজার ৪১২ জন ভোটারের ওপর জরিপ চালানো হয়েছে। এদের মধ্যে ৬৯ ভাগ মানুষই মনে করেন যে, ট্রাম্পের টুইট করা থেকে দূরে থাকা উচিত। অন্যদিকে, ২৬ ভাগ মানুষ বলছেন ট্রাম্পের অবশ্যই টুইটে ঝড় তোলা উচিত।

জরিপে অংশ নেয়া ৫৬ ভাগ মানুষই বলছেন, প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প উপযুক্ত নন। অপরদিকে ৪২ ভাগ বলছেন, ট্রাম্প এ কাজের জন্য উপযুক্ত।

Advertisement

৯৪ ভাগ ডেমোক্রেট বলছেন, রিপাবলিকান ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে উপযুক্ত নন তবে ৫ ভাগ ডেমোক্রেট মনে করেন তিনি উপযুক্ত।

অপরদিকে, ৮৪ ভাগ রিপাবলিকান মনে করেন ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে উপযুক্ত আর ১৪ ভাগ মনে করেন তিনি উপযুক্ত নন।

প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প যে সব কাজ করছেন তাতে সমর্থন নেই ৫৭ ভাগ মানুষের। তবে ৩৬ ভাগ মানুষ মনে করেন ট্রাম্প যা করছেন ঠিকই করছেন। তারা ট্রাম্পের এসব কাজের প্রতি সমর্থন জানিয়েছেন।

টিটিএন/আরআইপি

Advertisement