জোকস

আজকের জোকস : এটা খেলে বয়স কমে যাবে

বয়স কমে যাবেএক বয়স্ক স্বামী-স্ত্রীর মেয়ে বিজ্ঞানী। তাদের মেয়ে দেশের বাইরে কাজ করে। একসময় মেয়ের কাছ থেকে তারা একটি চিঠি পেলেন-‘প্রিয় বাবা-মা, আমি তোমাদের অনেক মিস করছি। আমি একটা প্রজেক্টে কাজ করছি। সেটার কাজ শেষ করতে অনেক দিন লাগবে। কিন্তু আমি তোমাদের বয়স্ক দেখতে চাই না। আমি তোমাদের ওরকমই দেখতে চাই, যেমনটি আমি দেখে এসেছি। আমি তোমাদের একটা ওষুধ পাঠালাম, যেটা আমি বানিয়েছি। এটা খেলে তোমাদের বয়স কমে যাবে। তোমরা দু’জনে এক ফোটা করে খেও, যাতে বয়স কমে যায়। তোমাদের অনেক ভালোবাসি।ইতি তোমাদের মেয়ে।’

Advertisement

একবছর পর মেয়ে ফিরে এলো। সে দেখল তার বাবা যুবক আর হ্যান্ডসাম হয়ে গেছে। তার কোলে একটি বাচ্চা। মেয়ে তো মহাখুশি। সে ভাবলো, তার বাবা-মায়ের বয়স কমে আরেকটা বাচ্চা নিয়েছে। মেয়ে তার মায়ের কথা জিজ্ঞেস করল। তার বাবা বলল- বাবা : তোমার মা আমাকে কম বয়স্ক দেখে ঈর্ষান্বিত হয়ে পড়েছিল। সে চাইতো তার বয়স আরো কমে যাক। তাই সে পুরো বোতল ওষুধ খেয়ে ফেলে, যাতে আমি আর খেতে না পারি। তাই তার বয়স আরো কমে যায়। এখন সে আমার কোলে।

আরও পড়ুন- আজকের জোকস : গাঁজা খেয়ে তিন ঘণ্টা ঘুরিয়েছিল

****

Advertisement

লজ্জা তোমাদের পাওয়া উচিতনতুন ব্যাটসম্যান ক্রিজে এলেন। নিজের গার্ডগুলো পরীক্ষা করে দেখলেন। একটু নড়েচড়ে শরীরটাকে চাঙা করে নিলেন। চারদিকে ফিল্ডারদের অবস্থানটাও একনজর ঘুরে দেখলেন। এরপর শূন্যে কয়েকবার ব্যাট হাঁকিয়ে আম্পায়ারকে জানালেন, সে তৈরি।

আম্পায়ার বোলারকে বল করতে অনুমতি দিলেন। বোলার বলও করলেন এবং সোজা মিডল স্ট্যাম্প উড়ে গেল। তখন পেছন থেকে উইকেট কিপার বললেন- কিপার : কী লজ্জা! এতো ভাব দেখানোর পর মাত্র এক বলেই স্ট্যাম্প উড়ে গেল।ব্যাটসম্যান : লজ্জা তোমাদেরই পাওয়া উচিত। একজন নতুন অতিথির সঙ্গে কীভাবে আচরণ করতে হয়, সেটা তোমাদের বোলার এখনো শেখেনি।

আরও পড়ুন- আজকের জোকস : চোর ভেবে তীর ছুড়লো

****

Advertisement

গোল তো হয় ক্রিকেট খেলায়লাল্টু আর গিল্টু দুই মাতাল গ্যালারিতে বসে ক্রিকেট ম্যাচ দেখছে। এমন সময় ব্যাটসম্যান ছক্কা হাঁকালেন।লাল্টু : ওহ! কী দারুণ একটা গোল দিল!গিল্টু : আরে বুদ্ধু, গোল কি এই খেলায় হয় না কি? লাল্টু : তাহলে কোন খেলায় হয়?গিল্টু : গোল তো হয় ক্রিকেট খেলায়!

এসইউ/জেআইএম