খেলাধুলা

রানের পাহাড় টপকাতে হবে বরিশালকে

জাতীয় ক্রিকেট লিগে খুলনার বিপক্ষে বরিশালকে জিততে হলে রানের পাহাড়ই টপকাতে হবে বরিশালকে। দ্বিতীয় রাউন্ডে জয় পেতে বরিশাল বিভাগকে শেষ দিনে করতে হবে আরও ৩৭০ রান। আর খুলনা বিভাগের জিততে প্রয়োজন ১০ উইকেট।

Advertisement

রোববার তৃতীয় দিনে জয়ের জন্য ৪০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৩২ রানে দিন শেষ করেছে বরিশাল। ১৫ রানে ফজলে রাব্বী ও ১৩ রানে রাফসান আল মাহমুদ ক্রিজে অপরাজিত আছেন। দুই দলই নিজেদের প্রথম রাউন্ডের ম্যাচ ড্র করেছিল।

খুলনার প্রথম ইনিংসে করা ৪৪৪ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ১৭১ রান তোলে বরিশাল। রাফসান আল মাহামুদ ৫৮ ও নুরুজ্জামান ৫২ রানে তৃতীয় দিনের খেলা শুরু করেন।

স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই সাজঘরের পথ ধরেন রাফসান। তবে নুরুজ্জামান টিকে থেকে প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরির স্বাদ নেন। ২৫৮ রানে গুটিয়ে যায় বরিশাল। ৩৬ রানের জন্য ফলোআন এড়াতে না পারলেও, তাদেরকে ফলোঅন করায়নি খুলনা। বরং নিজেরা ব্যাট করতে নেমে বরিশালকে ফিল্ডিংয়ে পাঠায় মাশরাফির দল।

Advertisement

খুলনার হয়ে ৪টি করে উইকেট নেন আল-আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক। ১টি করে উইকেট নেন মাশরাফি বিন মর্তুজা ও মেহেদী হাসান।

১৮৬ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২১৬ রান তুলে ইনিংস ঘোষণা করে খুলনা বিভাগ। দলের হয়ে সর্বোচ্চ ৫৭ করে রান করেন নুরুল হাসান সোহান ও তুষার ইমরান। মেহেদী হাসান ২৮ ও রবিউল ইসলাম রবি ২৪ রান করেন। মাশরাফি ও জিয়াউর রহমানের ব্যাট থেকে আসে ১৬ রান করে।

বরিশালের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন সোহাগ গাজী। কামরুল ইসলাম রাব্বী ও মনির হোসেন ২টি করে উইকেট নেন।

এমএএন/আইএইচএস/জেআইএম

Advertisement