দেশজুড়ে

সিলেটে ৫৭৬ মণ্ডপে দুর্গাপূজা, থাকছে তিনস্তরের নিরাপত্তা

সিলেটের ৫৭৬টি মণ্ডপে এবার শারদীয় দুর্গাপূজা পালিত হবে। সিলেট মহানগর ও জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পূজামণ্ডপগুলোতে নেয়া হচ্ছে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা।

Advertisement

প্রতিটি পূজামণ্ডপের নিরাপত্তায় পুলিশ সদস্যদের সঙ্গে আনসার সদস্য এবং মণ্ডপের নিজস্ব স্বেচ্ছাসেবক সদস্যরাও দায়িত্ব পালন করবেন।

পুলিশ ও পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর সিলেট মহানগরে ১২৩টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া জেলার ৪৫৩টি মণ্ডপে হবে পূজা। এসব মণ্ডপ ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে গুরুত্বপূর্ণ বড় মণ্ডপগুলোতে দায়িত্ব পালন করতে শুরু করেছেন পুলিশ সদস্যরা। বসানো হয়েছে সিসি ক্যামেরা।

পূজা চলাকালীন যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতাও জোরদার করা হয়েছে।

Advertisement

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বলেন, পূজাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এবার নিরাপত্তায় পুলিশের মোটরসাইকেল দল প্রস্তুত থাকবে। যেকোনো স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটলেই এরা ছুটে যাবে ঘটনাস্থলে।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল ইসলাম তালুকদার বলেন, পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিতে জেলা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ছামির মাহমুদ/এএম/জেআইএম

Advertisement