আন্তর্জাতিক

সাড়ে ৬ ফুট রড শরীরে ঢুকেও বেঁচে গেলেন শ্রমিক

 

শরীরের ভেতরে বিশাল ঢুকেও গেলে বেঁচে গেলেন চীনের চেংডু শহরের এক শ্রমিক। একটি নির্মাণাধীন ভবনে কাজ করার সময় সাড়ে ৬ ফুটের দৈর্ঘ্যের এক বিশাল রড তার কাঁধ বরাবর ঢুকে মলদ্বার দিয়ে বেরিয়ে যায়।

Advertisement

এরপর এভাবেই কেটে যায় অনেকক্ষণ। পরে প্রায় সাত ঘণ্টা অস্ত্রোপচার করে তাকে বাঁচিয়ে তোলেন চিকিৎসকরা। তবে তার দেহের গুরুত্বপূর্ণ কোনো অঙ্গের ক্ষতি হয়নি। ঘটনাটি ঘটেছে গত সোমবার। খবর ডেইলি মেইল।

জানা যায়, ৩৭ বয়সী ওই ব্যক্তি একটি নির্মাণাধীন বহুতলে কাজ করছিলেন। এমন সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মাটিতে পড়ে যান। তখনই লম্বালম্বিভাবে রাখা ওই রড তার শরীরে ঢুকে যায়।

চিকিৎসকেরা জানিয়েছেন, রডটির ব্যাস ছিল প্রায় এক সেন্টিমিটার। মাটিতে পড়ার সময় সেটি তার কাঁধের পাশ দিয়ে বেরিয়ে যায়। তবে আশ্চর্যের বিষয় হলো- ওই ব্যক্তির খুব বেশি রক্তক্ষরণ হয়নি।

Advertisement

সিচুয়ান বিশ্ববিদ্যালয়ের চীন মেডিকেল সেন্টারের কার্ডিওলজিস্ট ম্যা লিনের ভাষায়, ‘লোকটির ভাগ্য খুবই ভালো। তার দেহের গুরুত্বপূর্ণ কোনো অঙ্গের ক্ষতি হয়নি। তাই তিনি বেঁচে গেছেন।’

চিকিৎসকরা জানিয়েছেন, রডটি অন্ত্র এবং মূত্রাশয়ের মাঝখান দিয়ে দেহে প্রবেশ করেছিল। তাই পেটের ভেতরের ধমণীগুলো সুরক্ষিত ছিল। শুধু ডান ফুসফুস সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিএ/আরআইপি

Advertisement