রাজনীতি

রোহিঙ্গা বিষয়ে শেখ হাসিনা দেখেছেন মানবতা : ইনু

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রোহিঙ্গা বিষয়ে বিএনপি হালে পানি পাচ্ছে না বলেই প্রধানমন্ত্রীর দোষ বের করার অপচেষ্টায় লিপ্ত।

Advertisement

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাসদ জাতীয় কমিটির সভার শেষদিনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, শেখ হাসিনা এখানে রাজনীতি দেখেননি, দেখেছেন মানবতা। রাজনীতিকে পাশে রেখে মানবতাকে সবার ওপরে তুলে ধরে তিনি শরণার্থীদের রক্ষা ও সংকট নিরসনে জাতিসংঘে যে পাঁচ দফা তুলেছেন তা রোহিঙ্গা সমস্যা সমাধানের নিখুঁত প্রয়াস হলেও বিএনপি এর সমালোচনায় লিপ্ত। কারণ তারা এ ক্ষেত্রে গঠনমূলক কোনো পদক্ষেপ নিতে পারেনি।

চক্রান্তই বিএনপির মূলমন্ত্র উল্লেখ করে ইনু বলেন, আভ্যন্তরীণ ভুল রাজনীতি করে সংবিধান, গণতন্ত্র ও নির্বাচন থেকে তারা (বিএনপি) যেমন ছিটকে পড়েছে, ঠিক তেমনি রোহিঙ্গা বিষয়েও চক্রান্ত, সাম্প্রদায়িক জিকির তোলা ও রাজনীতির রোহিঙ্গাকরণের অপচেষ্টা করে শরণার্থী সমস্যার শান্তিপূর্ণ সমাধানের প্রক্রিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

Advertisement

সভায় অন্যান্যের মধ্যে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, রবিউল আলম, প্রফেসর ড. আনোয়ার হোসেন, আব্দুল হাই তালুকদার, অ্যাড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, আফরোজা হক রীনা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, লোকমান আহমেদ, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন প্রমূখ বক্তব্য রাখেন।

এফএইচএস/এএইচ/জেআইএম