খেলাধুলা

পাকিস্তান টেস্ট দলে নতুন চার মুখ

মিস ইউ- মিসবাহ উল হক এবং ইউনিস খান। পাকিস্তান ক্রিকেটের দুই নক্ষত্রের পতন ঘটেছে একই সঙ্গে। এই বিখ্যাত ক্রিকেটারের যুগ শেষ হয়ে গেছে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরেই। এরপর দীর্ঘ বিরতি দিয়ে আবারও টেস্ট খেলতে মাঠে নামবে পাকিস্তান। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এই সিরিজে মিসবাহ এবং ইউনিসের উত্তরসূরি হিসেবে নেয়া হয়েছে নতুন দুই জনকে- হ্যারিস সোহেল এবং উসমান সালাউদ্দিন।

Advertisement

সরফরাজ আহমেদের নেতৃত্বে শুরু হবে পাকিস্তানের নতুন টেস্ট মিশন। এই মিশনে নেয়া হয়েছে আরও নতুন দু’জনকে। শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ১৬ জনের দলে রয়েছেন পেসার আমির হামজা এবং অলরাউন্ডার বিলাল আসিফও।

আগামী বৃহস্পতিবার থেকে আবু ধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে ২ ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজ উপলক্ষে লাহোরে চলমান ৫ দিনের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেয়া খেলোয়াড়দের মধ্যে টেস্ট দলে থাকার সম্ভাবনা ছিল আহমেদ শেহজাদ এবং মোহাম্মদ রিজওয়ানের। তবে তাদের দু’জনকেই বাদ দিয়েছে ইনজামাম-উল হকের নির্বাচক কমিটি।

পাকিস্তানের মূল লক্ষ্য মূলতঃ মিডল অর্ডারে হ্যারিস সোহেল এবং উসমান সালাউদ্দিনকে ফিট করে নেয়া। কারণ, এই পজিশনে প্রায় ২০০ টেস্ট এবং ১৫ হাজার রানের দুই অভিজ্ঞ ব্যাটসম্যানকে হারিয়েছে পাকিস্তান।

Advertisement

পাকিস্তান টেস্ট দলআজহার আলি, শান মাসুদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হ্যারিস সোহেল, উসমান সালাউদ্দিন, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইয়াসির শাহ, মোহাম্মদ আসগর, বিলাল আসিফ, মির হামজা, মোহাম্মদ আমির, হাসান আলি, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।

আইএইচএস/জেআইএম