লাইফস্টাইল

চোখের সাজে আইলাইনার

প্রিয় চোখজোড়া সাজাতে আমরা কতকিছুই তো ব্যবহার করে থাকি। কখনো কাজল, কখনো শ্যাডো, কখনো বা আইলাইনার। নানা রঙের নকশা ফুটে ওঠে যেন আমাদের চোখের পাতায়। চোখের সাজে আইলাইনার বেশ গুরুত্বপূর্ণ নাম। চলুন জেনে নেই আইলাইনারের রকমফের।

Advertisement

লিকুইড আইলাইনার তরল ধরনের হয়ে থাকে। ছোট টিউব বা বোতলে পাওয়া যায়। এর সাথে দেয়া থাকে একটি ব্রাশ। যার সাহায্যে আইলাইনার চোখের পাতায় ব্যবহার করা হয়। লিকুইড আইলাইনার বিভিন্ন শেডেও পাওয়া যায়।

আরও পড়ুন: চোখের পাপড়ি ঘন করবেন যেভাবে

পেন্সিল আইলাইনার বিভিন্ন শেডে পাওয়া যায়। পেন্সিল লাইনার সাধারণত চোখের উপরের পাতায় এবং নিচে ব্যবহার করা যায়। পেন্সিল লাইনার সহজেই স্মাজ করা যায়। তাই স্মোকি আই মেকআপেও এটি ব্যবহার করা হয়।। এগুলো মোটামুটি ধরনের ক্রিমি হয়ে থাকে। পেন্সিল লাইনার প্রত্যেক বার ব্যবহারের আগে শার্প করে নিতে হয়।

Advertisement

পেন আইলাইনার দেখতে অনেকটা কলমের মতো। এটি ব্যবহার করা খুবই সহজ। যারা ঠিকভাবে লিকুইড আইলাইনার ব্যবহার করতে পারেন না, তাদের জন্য পেন লাইনার সবথেকে সহজ উপায়। এই লাইনারগুলোও লিকুইড ধরনের হয়।

আরও পড়ুন: চোখের ক্লান্তি কাটাতে ব্যায়াম

গাঢ় সাজে চোখ সাজাতে দরকার হবে গ্লিটার আইলাইনার। এ লাইনারগুলো গ্লিটারি হয়ে থাকে এবং বিভিন্ন শেডে পাওয়া যায়। চোখের বিভিন্ন স্থানে এই গ্লিটার আইলাইনার ব্যবহার করে চোখের মেকাপকে আরো আকর্ষণীয় করে তোলা যায়।

জেল আইলাইনার ছোট পটে পাওয়া যায়। এগুলো ব্যবহার করার জন্য আলাদা লাইনার ব্রাশ দরকার হয়। এগুলো খুবই ক্রিমি এবং থিক ধরনের হয়ে থাকে। আইলাইনার ব্রাশের সাহায্যে জেল লাইনার খুবই সহজ ও সুন্দরভাবে চোখে ব্যবহার করা যায়।

Advertisement

এইচএন/জেআইএম