জোকস

আজকের জোকস : গাঁজা খেয়ে তিন ঘণ্টা ঘুরিয়েছিল

গাঁজা খেয়ে তিন ঘণ্টা ঘুরিয়েছিলজঙ্গলে এক চিতাবাঘ সিগারেট খাচ্ছিল। এক ইঁদুর এসে বলল-ইঁদুর : ভাই নেশা ছেড়ে দাও। আমার সাথে এসো, দেখো জঙ্গল কত সুন্দর।

Advertisement

চিতাবাঘ ইঁদুরের সাথে যেতে থাকল। সামনে হাতি ড্রাগ নিচ্ছিল। ইঁদুর হাতিকেও একই কথা বলল। এরপর হাতিও ওদের সাথে চলতে শুরু করল।

কিছুদূর এগিয়ে তারা দেখল বাঘ হুইস্কি খাচ্ছে। ইঁদুর তাকেও একই কথা বলার সাথে সাথে বাঘ হুইস্কিরগ্লাস রেখে ইঁদুরকে কষে এক থাপ্পড় দিল। হাতি তো অবাক-হাতি : বেচারাকে মারলেন কেন?বাঘ : এই বেটা কালকেও গাঁজা খেয়ে আমাকে জঙ্গলে তিন ঘণ্টা ঘুরিয়েছিল।

আরও পড়ুন- আজকের জোকস : চোর ভেবে তীর ছুড়লো

Advertisement

****

নিউটনের সূত্রের বিবরণবল্টু পরীক্ষা দিচ্ছে। প্রশ্ন করা হয়েছে- নিউটনের সূত্রের বিবরণ দাও। বল্টুর উত্তর-একদিন নিউটন রাস্তা দিয়ে যাচ্ছেন। তিনি দেখলেন একটি ছাগল তার সামনে দিয়ে যাচ্ছে। তিনি ছাগলটিকে থামালেন। ব্যস, আবিষ্কার হয়ে গেল প্রথম সূত্র- কোন কিছু না থামালে তা চলতেই থাকে।

এরপর তিনি ‘এফ’ বল নিয়ে ছাগলকে লাথি মারলেন। ছাগল বলে উঠল- ‘ম্যা (এমএ)’। আবিষ্কার হয়ে গেল দ্বিতীয় সূত্র এফ=এমএ। এবার তিনি ছাগলকে আরো জোরে লাথি দিলেন। ছাগল তাকে এবার তার শিং দিয়ে গুতো দিল। তখন তিনি একটি কথা বুঝতে পারলেন যা তার তিন নম্বর সূত্র- প্রত্যেক ক্রিয়ারই একটি সমান ও বিপরীতমুখী প্রতিক্রিয়া আছে।

আরও পড়ুন- আজকের জোকস : তোমাকে বিয়ে করবো না

Advertisement

****

বাইকে আর জায়গা নেইতিন বন্ধু মোটরসাইকেলে করে যাচ্ছে। এটা দেখে ট্রাফিক পুলিশ হাত উঠালেন তাদেরকে থামার জন্য। এটা দেখে চালক বাইকের গতি বাড়িয়ে দিতে দিতে বলল-চালক : স্যার, বাইকে আর জায়গা নেই, পরে একদিন উইঠেন!

এসইউ/এমএস