রাজনীতি

ঢাকা কলেজ ছাত্রদল নেতার ওপর হামলায় ছাত্রদলের নিন্দা

ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক মেশকাত হোসেন তনয়ের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল। বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এ নিন্দা জানান।

Advertisement

ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটওয়ারী প্রেরিত বিবৃতিতে সংগঠনের শীর্ষ দুই নেতা বলেন, ঢাকা কলেজসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসী কার্যকলাপ শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের মুখে নিয়ে গেছে। অবৈধ সরকারের লাঠিয়াল বাহিনী ছাত্রলীগ এমন কোনো অন্যায় কাজ নেই যার সঙ্গে তারা সম্পৃক্ত নয়।

তারা বলেন, সংবাদ মাধ্যমে প্রতিদিন ছাত্রলীগের কুকর্ম মানুষের মুখে মুখে। শিক্ষা-প্রতিষ্ঠানগুলোতে প্রশাসনের প্রচ্ছন্ন মদদে ছাত্রলীগ একের পর এক ছাত্রদলের মেধাবী নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়ে হল থেকে বের করে দিচ্ছে ও নির্যাতন করে পুঙ্গ করে দিচ্ছে।

নেতৃদ্বয় আরও বলেন, এভাবে ছাত্রলীগ দিয়ে হামলা চালিয়ে, গণহারে গ্রেফতার আর মামলা-হামলা করে ছাত্রদলকে নিষ্ক্রিয় করা যাবে না। ছাত্রদল অতীতের মতোই অন্যায়, অবিচার আর গণতন্ত্র পুনরুদ্ধারে বলিষ্ট ভূমিকা রেখে যাবে।

Advertisement

নেতৃদ্বয় অবিলম্বে ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক মেশকাত হোসেন তনয়ের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং ঘঠনার সঙ্গে জড়িতদের বিচারের দাবি জানান।

এমএম/বিএ