জাতীয়

মিছিলে বাধা, স্মারকলিপি নিয়ে দূতাবাসে যাচ্ছেন প্রতিনিধি দল

হেফাজত ইসলামের পূর্বঘোষিত ‘মিয়ানমার দূতাবাস ঘেরাও’ কর্মসূচিতে বাধা দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীর শান্তিনগর মোড়ে আইন-শৃঙ্খালা বাহিনীর বাধায় সেখানেই ‘বিক্ষোভ’ করছেন হেফাজতের নেতাকর্মীরা।

Advertisement

হেফাজতের মিছিলটি বাধা পাওয়ায় সেখান থেকেই সংগঠনটির কেন্দ্রীয় নায়েবে আমীর নূর হোসেন কাসেমীর নেতৃত্বে দশ সদস্যের একটি প্রতিনিধি দল স্মারকলিপি দিতে মিয়ানমার দূতাবাসে যাচ্ছেন। প্রতিনিধি দলটি দূতাবাসে রোহিঙ্গা মুসলিম নির্যাতন ও হত্যা বন্ধে প্রতিবাদ ও স্মারকলিপি দেবেন।

রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে হেফাজত ইসলামের নেতাকর্মীদের মিছিল নিয়ে না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। তারা আমাদের অনুরোধে সম্মান দেখিয়েছেন, মিছিল নিয়ে যাবেন না। তবে তাদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল যাবেন। এ জন্য পুলিশের পক্ষ থেকে গাড়ির ব্যবস্থা করা হয়েছে।

মিয়ানমার দূতাবাসে হেফাজতের ১০ সদস্যের প্রতিনিধি দল যাওয়া বিষয়টি হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব জোনায়েদ আল হাবিবও নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিরাপত্তার অজুহাতে আমাদের শান্তিপ্রিয় বিক্ষোভ মিছিল পুলিশ আটকে দিয়েছে। আমরা শান্তিনগরে আটকা পড়েছি। এখন আমাদের দশজন মিয়ানমার দূতাবাসে যাবেন।

Advertisement

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর (শুক্রবার) জুম্মা নামাজ শেষে অনুষ্ঠিত সমাবেশ থেকে ‘মিয়ানমার দূতাবাস ঘেরাও’ করার ঘোষণা দেয় হেফাজত ইসলাম। পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল থেকেই হেফাজতের নেতাকর্মীরা বায়তুল মোকাররমের সামনে জমায়েত হন।

জেইউ/আরএস/এমএস