ভ্রমণ

থাইল্যান্ডের থিম পার্ক নং নুছ গার্ডেন

ভ্রমণের জন্য থাইল্যান্ড চমৎকার একটি ভূখণ্ড। থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক ভ্রমণপিপাসুদের কাছে স্বপ্নের শহর। এখানে একটি দিন পুরোপুরি যদি কাটাতে চান বাগানবিলাসে, তাহলে বেছে নিতে পারেন নং নুছ গার্ডেন।

Advertisement

অবস্থানথাইল্যান্ডের পাতায়া বিচে অবস্থিত একটি থিম পার্ক নং নুছ ট্রপিক্যাল গার্ডেন। ৬০০ একর এলাকাজুড়ে বিস্তৃত গার্ডেনটি।

আরও পড়ুন- ভালোবাসার তাজমহলে বিমোহিত পর্যটকরা

বৈশিষ্ট্যবাগানের সাজসজ্জা অনেকটা থিম পার্কের মতো। এখানে রয়েছে রেস্টুরেন্ট, থাকার ব্যবস্থা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক পর্বে রয়েছে ক্লাসিক্যাল থাই নৃত্য, প্রাচীন ড্রাম পরিবেশনা। বাগানে প্রজাতি অনুযায়ী গাছগুলো সাজানো রয়েছে।

Advertisement

আকর্ষণবাগানটির আকর্ষণ ‘স্কাই-ওয়াক’। এটি ১.১ কিলোমিটারের একটি ছায়াময় উঁচু হাঁটার পথ। যা দিয়ে আপনি বনসাই বাগান, ইউরোপিয়ান বাগান, ট্রপিক্যাল পাম বাগান, বাটারফ্লাই হিল এবং স্টোনহেঞ্জ পাহাড়ের উপর দিয়ে ঘুরে আসতে পারবেন। এছাড়াও রয়েছে প্যাডেল বোটের ব্যবস্থা।

আরও পড়ুন- হানিমুনে কোথায় যাবেন

অর্কিড বাগানএকা হেঁটে বাগানবিলাস উপভোগ করার চেয়ে একটি সাইকেল ভাড়া করে নিজের মতো করে ঘুরে বেড়াতে পারেন। এ সময় অর্কিড বাগানটি না দেখে আসবেন না। এখানে প্রায় ৬৭০ প্রজাতির অর্কিড দেখতে পারবেন।

এসইউ/এমএস

Advertisement