প্রবাস

যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসী বাংলাদেশিদের প্রীতি ক্রিকেট ম্যাচ

কানাডায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে এক প্রীতি টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) ওন্টারিও প্রদেশের উইন্ডসর শহরে যুক্তরাষ্ট্র প্রবাসীদের দল ‘মিশিগান বেঙ্গলস’ ও কানাডা প্রবাসীদের দল ‘উইন্ডসর ওরিয়র’ এ প্রীতি ম্যাচে অংশ নেয়।

Advertisement

জমজমাট আয়োজন আর হৈ-হুল্লোড়ে ভরাপুর ছিল পুরো মাঠ। ছিল টানটান উত্তেজনার অনন্য এক ভালো লাগা। যেন উত্তর আমেরিকায় এক টুকরো বাংলাদেশ। বাংলাদেশ থেকে সাত সমুদ্র দূরে যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসরত প্রবাসীদের এক মিলন মেলার অসাধারণ কিছু মুহূর্ত।

কুয়াশাচ্ছন্ন সকালে টস জিতে প্রথমেই বোলিং কারার সিদ্ধান্ত নেনে উইন্ডসর ওরিয়রের অধিনায়ক রোকন রুমি। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান করে মিশিগান বেঙ্গলস। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন সালাহউদ্দিন আজিজ।

১২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মিশিগান বেঙ্গলসের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০৬ রানে থেমে যায় উইন্ডসর ওরিয়র। ফলে ২১ রানে জয় লাভ করে মিশিগান বেঙ্গলস। উইন্ডসর ওরিয়রের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন রাজু।

Advertisement

মিশিগান বেঙ্গলসের পক্ষে খেলায় অংশ নেন, সাইফুল আজম সিদ্দিকী (অধিনায়ক), মীর রসি, ইয়াসির সাত্তার, নাফিস কোরাইশি, আসিফ ইকবাল, হোবায়েব ইবনে ইউনুস, হাসান খান, আমিন শরফুজ্জামান পুলক, মোহাম্মাদ সালাউদ্দিন আজিজ, সৈয়দ আশরাফ এবং কৌশিক আহমেদ।

স্বাগতিক উইন্ডসর ওরিয়র দলে ছিলেন, রোকন রুমি (অধিনায়ক), জালাল, মুন্না, জাকি, হিমেল দেওয়ান, মারুফ (জয়), সৈকত, মুন্তাসির, মোহাম্মেদ হাবিব রাজু, তৌহিদ, জাকির, অতুনু এবং ইমতিয়াজ।

খেলা শেষে দুই দলের খেলোয়াড়সহ উপস্থিত সকল প্রবাসীদের দর্শকের জন্য প্রীতিভোজের আয়োজন করে উইন্ডসরের বাংলাদেশি কমিউনিটি। দর্শকদের মাঝে প্রচুর ভারতীয় ও শ্বেতাঙ্গরদের উপস্থিতি ছিল।

এমএমজেড/আরএস/জেআইএম

Advertisement