আইন-আদালত

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে সেনা মোতায়েন চায় আইনজীবী সমিতি

রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলোতে সুষ্ঠু, সুন্দর, সমহারে ত্রাণ বিতরণের জন্য অবিলম্বে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

Advertisement

রোববার আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে আইনজীবীদের শীর্ষ সংগঠন এ দাবি জানায়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

তিনি বলেন, শুধু মানবিক কারণে বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দল, সাধারণ জনগণ, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা এবং বিশ্বের বিভিন্ন দেশ ত্রাণ নিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। কিন্তু ত্রাণ কার্যক্রমে সুষ্ঠু সমন্বয়ের অভাবে আশ্রয় নেয়া সব রোহিঙ্গা খাবার পাচ্ছে না। ত্রাণ বিতরণে এক বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মনে করে ত্রাণ সুষ্ঠু ও সমহারে বণ্টনের জন্য রোহিঙ্গা শিবিরগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা দরকার। সেনা মোতায়েন করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করলে শৃঙ্খলা ফিরে আসবে এবং বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

Advertisement

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে সমিতির সহ-সভাপতি মো. অজিউল্লাহ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরো, সিনিয়র সহ-সম্পাদক শামীমা সুলতানা দীপ্তি, কার্যনির্বাহী সদস্য কুমার দেবুল দে প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএইচ/বিএ/আরআইপি