খেলাধুলা

আবারো চ্যাম্পিয়ন হতে চাই: খালেদ মাহমুদ

তিনি বিশ্রামে। অখন্ড অবসর এখন সাকিব আল হাসানের। তাই আজ বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে চলে আসা এবং প্রধান নির্বাহী ওবায়েদ নিজাম ও হেড কোচ খালেদ মাহমুদ সুজনের পাশে একই টেবিলে বসে দল সাজানোর কাজে অংশ নিলেন।

Advertisement

বিশ্বসেরা অলরাউন্ডার একা নন। আগের মত এবারো অনেক তারকায় ঠাসা ঢাকা ডাইনামাইটস। আগেই জানা কুমারা সাঙ্গাকারা, শেন ওয়াটসন, শহিদ আফ্রিদি, মোহাম্মদ আমির, কেভিন কুপার, সুনিল নারিনের মত নামী, প্রতিষ্ঠিত ও কার্যকর বিদেশি ক্রিকেটার এবারো চ্যাম্পিয়ন শিবিরেই।

তার সঙ্গে আইকন সাকিব আল হাসানসহ আরও তিন তরুণতুর্কি- মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী মারুফ আর পেসার মোহাম্মদ শহীদ।

আর আজ প্লেয়ার্স ড্রাফটে জহুরুল ইসলাম অমি, পেসার আবু হায়দার রনি, বাঁ-হাতি স্পিনার সাকলাইন সজিব, নাদিফ চৌধুরীসহ সাতজন স্থানীয় ক্রিকেটার ও জো ডেনলি (ইংল্যান্ড), আকিল হুসেইন (জিম্বাবুয়ে) দু’জন বিদেশির সংযুক্তি- সব মিলে দারুণ একটি গোছানো দল।

Advertisement

একঝাঁক তারকাই শুধু নন শুধু। সর্বাধিক অভিজ্ঞ-পরিণত ও ম্যাচ উইনারের সমারোহ এবারো ঢাকা ডাইনামাইটসে। আর সব মিলে সবচেয়ে বেশি ১৪ জন বিদেশি ক্রিকেটারও চ্যাম্পিয়ন দলটিতে।

সাকিব আল হাসানের মত ‘চ্যাম্পিয়ন’ পারফরমার, মোসাদ্দেক সৈকতের মত দারুণ কার্যকর পারফরমার, আগের বার দারুন খেলা ওপেনার মেহেদী মারুফ আর পেসার শহিদের সাথে আরও সাতজন স্থানীয় ক্রিকেটার। তার বাইরে আরও ১৪ জন বিদেশি।

এমন দল নিয়ে শিরোপা স্বপ্ন দেখাই যায়। তারপরও প্রশ্ন উঠছে এত বিদেশি কেন? হোটেল র্যাডিসনে প্লেয়ার্স ড্রাফট শেষে কোচ খালেদ মাহমুদ সুজনের আত্মবিশ্বাসী ও আশাবাদী উচ্চারণ, ‘আমরা আবারো চ্যাম্পিয়ন হতে চাই। যখন আপনি শিরোপা জেতার চিন্তায় দল সাজাবেন, তখন কিছু বাড়তি অপশন হাতে রাখতেই হবে। যে কোন কারনে হঠাৎ একজন বা দুজন ভাল পারফরমার মিস হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে তো সেকেন্ড অপশন রাখা খুব জরুরি। বড় প্লেয়ার মিস হলে সেকেন্ড অপশন রাখতে হবে। আমরা যদি কোনো কারনে কাউকে মিস করি, তাহলে যাতে ব্যাকআপ পারফরমার থাকে সেজন্যই এতগুলো বিদেশি নিয়েছি।’

এতো গেল কোচ খালেদ মাহমুদ সুজনের কথা। আর প্রধান নির্বাহী ওবায়েদ নিজামও বলে দিলেন, চ্যাম্পিয়ন টিম করতে হলে ভাল প্লেয়ার নিতেই হবে। আমরা চেষ্টা করেছি একঝাঁক ভাল পারফরমারকে দলে নিতে। আমারা গতবার লোকাল প্লেয়ারদেও কম পেয়েছি। তারপরও আমরা খুব ভাল প্লেয়ার পেয়েছি। যাদের টার্গেট করেছিলাম তাদের। সব মিলে যে লাইনআপ হয়েছে তা নিয়ে আমরা আশাবাদী।’

Advertisement

এআরবি/আইএইচএস/জেআইএম