খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার পথে বাংলাদেশ ক্রিকেট দল

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আজ সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আগেই জানা গিয়েছিল, দু’ভাগে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। সকালেই ৫জন বিমানে করে উড়াল দিয়েছে দক্ষিণ আফ্রিকার পথে। সন্ধ্যা সাড়ে সাতটায় বিমানে উঠেছেন বাকি ক্রিকেটাররা। যদিও তামিমের একা যাওয়ার কথা রয়েছে।

Advertisement

আজ (শনিবার) সকাল ১০টায় প্রধান নির্বাচক ও এই সিরিজে ম্যানেজারের দায়িত্ব থাকা মিনহাজুল আবেদীন নান্নু, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং তিন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, লিটন দাস ঢাকা ছাড়েন।

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে বাংলাদেশ দলের অধিনায়ক আজ দুপুরে শেরেবাংলায় মিডিয়ার মুখোমুখি হয়েছিলেন। সেখানে প্রোটিয়াদের বিপক্ষে ভালো খেলার প্রত্যাশার কথা জানান টাইগার অধিনায়ক।

সন্ধ্যা সাড়ে সাতটায় দক্ষিণ আফ্রিকার বিমানে উঠেন মুশফিকের নেতৃত্বে মোট ১০ ক্রিকেটার। দুবাইতে ট্রানজিট রয়েছে তাদের। সেখান থেকে সোজা জোহানেসবার্গ গিয়ে পৌঁছাবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

Advertisement

সন্ধ্যার ট্রিপে যারা গিয়েছেন দক্ষিণ আফ্রিকায় তারা হলেন, মুশফিকুর রহিম (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মু্স্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাষীশ রায় ও মুমিনুল হক।

তামিম এখনও পাকিস্তান থেকে দেশে এসে পৌঁছাননি। তিনি দেশে আসলে একা জোহানেবার্গ গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে অস্ট্রেলিয়া সিরিজের পর ছুটিগে গিয়েছেন সিডনিতে। তিনিও সেখান থেকে জোহানেসবার্গ গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

আইএইচএস/আরআইপি

Advertisement