দেশজুড়ে

রোহিঙ্গারা এখন মানিকগঞ্জে

প্রাণ বাঁচাতে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীরা ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন স্থানে। চট্টগ্রাম-ঢাকা পেরিয়ে বেশ কয়েকটি রোহিঙ্গা পরিবার এবার মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বিভিন্ন এলাকায় আশ্রয় নিয়েছে।

Advertisement

বুধবার দুপুরে সিংগাইর থানা পুলিশ নয় সদস্যের একটি রোহিঙ্গা পরিবারকে চারিগ্রাম এলাকা থেকে উদ্ধার করে মানিকগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে সিংগাইর থানা পুলিশের উপ-পরিদর্শক আবদুল মান্নান জানান, সিংগাইরে রোহিঙ্গা প্রবেশের খবর পেয়ে উপজেলার চারিগ্রামের মাওলানা তাজুল ইসলামের বাড়ি থেকে নয়জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

তারা হলেন- ফয়েজুল ইসলাম (৩৫), আমেনা খাতুন (৭০), রাফিয়া বিবি (১৮), হাফসা বিবি (২৮), আরমান (৭), রুম্মান (৪), আবদুল হান্নান (৩), রুনাত (১) ও হাছিনা আক্তার (৭৩)।

Advertisement

আশ্রয়দাতা মাওলানা মো. তাজুল ইসলাম বলেন, চারিগ্রাম বাজারের গামের্ন্ট ব্যবসায়ী জাইল্যা গ্রামের আলমগীর আমাকে উপজেলার ধল্লা ইউনিয়নে কয়েকটি রোহিঙ্গা পরিবার এসেছে বলে জানায়।

সেখান থেকে একটি পরিবারকে আমার বাড়িতে আশ্রয় দেয়ার কথা বলে। হঠাৎ গত মঙ্গলবার বিকেলে নয় সদস্যের ওই পরিবারটি আমার বাড়িতে চলে আসে।

এদিকে আরেকটি সূত্র জানায়, উপজেলা সদরে শ্রমিকের কাজ করার জন্য বেশ কয়েকজন রোহিঙ্গা এসেছে। তবে তাদের সন্ধান পায়নি পুলিশ।

পুলিশের উপ-পরিদর্শক আবদুল মান্নান জানান, জিজ্ঞাসাবাদে জানা গেছে এরা সবাই আরাকান রাজ্যের মংডু জেলার মন্ডুকাদেরবিল গ্রামের বাসিন্দা।

Advertisement

এএম/এমএস