খেলাধুলা

রেফারির ওপর ইয়ংমেন্স সমর্থকদের হামলা

কমলাপুর বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচ পরিচালনা শেষে হোটেলে ঢোকার সময় ইয়ংমেন্স ক্লাবের সমর্থকদের হামলার শিকার হয়েছেন রেফারি গোলাম মোর্শেদ নয়ন। মঙ্গলবার বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচে ইয়ংমেন্স ১-০ গোলে হেরেছে উত্তর বারিধারার কাছে, যারা গত মৌসুমে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ারে উঠেও স্বেচ্ছায় রয়ে গেছে প্রফেশনাল লিগের দ্বিতীয় স্তরে।

Advertisement

ঘটনা প্রসঙ্গে সাবেক ফিফা রেফারি আবদুল হান্নান মিরণ জাগো নিউজকে জানিয়েছেন, ‘রেফারি আরামবাগের একটি হোটেলে থাকেন। ম্যাচের পর ওই হোটেলে ঢোকার সময় তিনি ইয়ংমেন্সের সমর্থকদের আক্রান্ত হয়েছেন। নয়নকে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রেফারির কাছ থেকে অর্থ-কড়ি ও মোবাইলও ছিনিয়ে নিয়ে গেছে হামলাকারীরা। এ বিষয়ে আমরা থানায় মামলা করেছি।’

মঙ্গলবার ফুটবলে ঘটনাবহুল দিনই ছিল বটে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফরাশগঞ্জের কর্মকর্তারা ম্যাচ চলাকালিন স্টেডিয়ামে প্রবেশ করে ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিয়েছে। ম্যাচ হেরে ইয়ংমেন্সের সমর্থকরা শারিরীকভাবে লাঞ্ছিত করেছেন রেফারিকে।

অন্যদিকে প্রিমিয়ার লিগের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান সাইফ গ্লোবাল স্পোর্টস লিমিটেড ক্ষোভ প্রকাশ করেছে লিগের বিরতির সিদ্ধান্তে। পান থেকে চুন খসলেই স্পন্সর প্রতিষ্ঠান মিডিয়া ডেকে ক্ষোভ প্রকাশ করে, কখনো কখনো স্পন্সরশিপ প্রত্যাহারেরও হুমকি দেয়। যদিও বাফুফে অনূর্ধ্ব-১৮ দলের স্বার্থে লিগ কিছুদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

আরআই/আইএইচএস/আইআই