খেলাধুলা

পিএসজিতে নেইমারের সামনে আসল চ্যালেঞ্জ

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। নিজে থেকে ব্যালন ডি’অর জয়ের ইচ্ছার কথা প্রকাশ করেছিলেন নেইমার ডি সিলভা জুনিয়র। সে লক্ষ্য অর্জন করতে হলে তো বার্সায় বসে থেকে লাভ নেই। মেসির ছায়া হযে যতদিন থাকবেন, ততদিন নিজেকে প্রস্ফুটিত করে তোলা যাবে না। সে কারণেই তো ফরাসি ক্লাব পিএসজিতে যাওয়া নেইমারের।

Advertisement

ফরাসি ক্লাবটিতে পা রাখার পর থেকেই অবশ্য দ্যুতি ছড়াতে শুরু করেছিলেন ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার। যদিও সেটা শুধুমাত্র ফরাসি লিগ ওয়ানে; কিন্তু নেইমারের আসল পরীক্ষাক্ষেত্র তো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। ইউরোপ সেরার লড়াইয়ে নেইমার কী করেন সেটাই দেখার বিষয়।

সে লড়াইটাই এবার শুরু হচ্ছে নেইমারের। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে স্কটিশ ক্লাব সেলটিকের মুখোমুখি হবে নেইমারের দল। ম্যাচটি তাদের জন্য অ্যাওয়ে, গ্লাসগোয়। বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় শুরু হবে ম্যাচটি।

বার্সার হয়ে খেলার সময় গ্লাসগোয় দু’বার গিয়ে দু’বারই জিতেছেন তিনি। হ্যাটট্রিকসহ ৪টি গোলও রয়েছে তার। স্কটল্যান্ডের এক সংবাদপত্রে ব্রাজিলিয়ান স্ট্রাইকার বলেছেন, ‘সেল্টিক পার্ক আমার কাছে নতুন নয়। অনেক কঠিন সময় কাটিয়েছি এখানে। তবে আগেও জিতেছি এবং পিএসজির হয়েও এখানে জিততেই এসেছি।’

Advertisement

আইএইচএস/এমএস