খেলাধুলা

টস জিতে ফিল্ডিংয়ে বিশ্ব একাদশ

সাড়ে আট বছরের অপেক্ষার অবসান হলো অবশেষে। পাকিস্তানে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। বিশ্ব একাদশের বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান ক্রিকেট দল। লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের সঙ্গে টস করতে নামেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। টস জিতলেন ফ্যাফ ডু প্লেসিসই এবং টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন তিনি।

Advertisement

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে দীর্ঘ সময় দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত। কোনোভাবেই ক্রিকেট ফেরানো যাচ্ছিল না পাকিস্তানের মাটিতে। অবশেষে যখন কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে লাহোরে পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হয়ে গেলো, তখন দেশটিতে খুলে যায় আন্তর্জাতিক ক্রিকেটের দ্বার।

এরপর থেকে পিসিবির নানা চেষ্টার পর আইসিসির তত্বাবধানে অনুষ্ঠিত হচ্ছে তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটি মাঠে গড়ালো আজ। এই ম্যাচে খেলছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

টস করতে নেমে বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস বলেন, ‘আমাদের সবার জন্যই এই অভিজ্ঞতা নতুন। আমাদের দলে লম্বা ব্যাটিং অর্ডার। এছাড়া আগে ফিল্ডিং করার কারণে উইকেট কেমন সেটা বোঝার সুযোগ পেয়েছি। বিশ্ব একাদশকে নেতৃত্ব দেয়া আমার জন্য সত্যি সৌভাগ্যের। শুধুমাত্র আমাদের জন্য নয়, পাকিস্তানে ক্রিকেট ফেরানোর পথে ছোট্ট হলেও যে ভুমিকা রাখতে পারছি সে জন্য নিজেদের গর্বিত মনে হচ্ছে।’

Advertisement

সরফরাজ আহমেদ বলেন, ‘আমরা আগেই ব্যাট করতে চেয়েছিল যেভাবেই হোক। খেলোয়াড়রা সবাই উত্তেজিত। অনেক খেলোয়াড়তো আছে, যারা নিজ দেশের মাটিতেই প্রথম খেলতে নামছে। আমরা ক্রিকেটেই মনযোগি হতে চাই। আমাদের কাছে রয়েছে একটি দুর্দান্ত দল। যারা দারুণ খেলা উপহার দিতে সক্ষম।’

বিশ্ব একাদশ : তামিম ইকবাল, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসিস, ডেভিড মিলার, গ্র্যান্ট ইলিয়ট, থিসারা পেরেরা, টিম পাইন, বেন কাটিং, ড্যারেন স্যামি, মরনে মর্কেল এবং ইমরান তাহির।

পাকিস্তান একাদশ : আহমেদ শেহজাদ, ফাখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, শরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, সোহেল খান, শাদাব খান, হাসান আলি এবং রুম্মান রঈস।

আইএইচএস/এমএস

Advertisement