দেশজুড়ে

রোহিঙ্গাদের ত্রাণ লুটপাটের সম্ভাবনা দেখছেন নোমান

রোহিঙ্গাদের জন্য পাঠানো আন্তর্জাতিক মানবিক সাহায্য লুটপাটের আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

Advertisement

তিনি বলেন, মালয়েশিয়া প্রায় ৫০ হাজার মেট্রিক টন ত্রাণ সহায়তা দিয়েছে। অন্যরাও ত্রাণ দেবে। এই ত্রাণগুলো লুটপাটের সম্ভবনা রয়েছে। এগুলো যথাযথভাবে বণ্টন হলে বাংলাদেশে অবস্থানকারী রোহিঙ্গাদের খাদ্য সমস্যা থাকবে না।

রোববার বিকিলে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই হাইস্কুল মাঠে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আবদুল্লাহ আল নোমান বলেন, বন্যা দুর্যোগের পর রোহিঙ্গা অনুপ্রবেশ নতুন করে দেশে মানবিক সমস্যার সৃষ্টি করেছে। আমাদের হাজারো সঙ্কট থাকা সত্ত্বেও আরও একটি বাড়তি সঙ্কট বিপাকে ফেলেছে। আমরা চাই সরকারের পাশাপাশি সারাবিশ্ব যেন তাদের পাশে দাঁড়ায়।

Advertisement

‘৭১ সালে আমরা মুক্তিযুদ্ধ করেছি একমাত্র গণতন্ত্রের জন্য উল্লেখ করে আবদুল্লাহ আল নোমান বলেন, সেই গণতন্ত্র হারিয়ে গেছে। আন্দোলন ও ভোটের মাধ্যমে আমাদের পুনরায় গণতন্ত্র অর্জন করতে হবে।

বেলকুচি পৌর বিএনপির সাবেক সভাপতি এন্তাজ আলী প্রামানিকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী।

এছাড়া উপস্থিত ছিলেন, দলের সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস ছালাম, বেলকুচি উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক মনোয়ার চৌধুরী বাবু, মনোয়ার হোনেস শামীম, বরাদ আলী ও কেরামত তালুকদার প্রমুখ।

ইউসুফ দেওয়ান রাজু/এএম/জেআইএম

Advertisement