দেশজুড়ে

৫ জেলায় সড়কে ঝরল ১১ প্রাণ

পৃথক সড়ক দুর্ঘটনায় শনিবার ৫ জেলায় ১১ জন নিহত হয়েছেন। এর মধ্যে গোপালগঞ্জে ছয়জন, রংপুরে দুইজন, কুষ্টিয়ায় একজন, মানিকগঞ্জে একজন এবং লালমনিরহাটে একজন নিহত হয়েছেন। জাগো নিউজের সংশ্লিষ্ট জেলা প্রতিনিধিরা এ তথ্য জানিয়েছেন।

Advertisement

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জে নৈশকোচ বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ যাত্রী। আহত ১৭ জনকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার ধূসর ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

কাশিয়ানী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জাকারিয়া হোসেন জানান, শুক্রবার রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে গোপালগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসা সেবা গ্রীণ লাইনের একটি যাত্রীবাহী নৈশকোচ ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা সিমেন্ট বোঝাই একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই কোচের পাঁচ যাত্রী নিহত হন। দুর্ঘটনায় আহত হন অন্তত ৩০ যাত্রী। পরে হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়।

Advertisement

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে যাত্রীবাহী বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর হাজিরহাট এলাকার রংপুর-সৈয়দপুর মহাসড়কের মুচির মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নীলফামারীর ডোমার উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়নের হলহলিয়া গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে বুলবুল হোসেন (৩৫) এবং একই ইউনিয়নের জোড়াবাড়ি গ্রামের আনছারুল হক (৩১)।

পুলিশ, নিহতদের স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুলবুল ও আনছারুল পেশায় আদম বেপারী। প্রয়োজনীয় কাজে নিজ বাড়ি থেকে মোটরসাইকেল যোগে রংপুর যাচ্ছিলেন তারা। বেলা সাড়ে ১১টার দিকে উল্লেখিত এলাকায় পৌঁছালে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে আসা সৈয়দপুর-দিনাজপুরগামী একটি বাস ওই দুইজনকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান বুলবুল ও আনছারুল।

কোতয়ালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নুর আলম জানান, নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Advertisement

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ার লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় রবিউল ইসলাম (২১) নামে এক ব্যাক্তি নিহত হয়েছেন। এতে অন্তত চারজন আহত হয়েছেন। শনিবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের লক্ষ্মীপুরে ১১ মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রবিউল ইসলাম সদর উপজেলার লক্ষীপুর গ্রামের মৃত ওমর আলীর ছেলে।

কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

মানিকগঞ্জ প্রতিনিধি জানান, মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাড়কের মুশুরিয়া নামকস্থানে বাসের ধাক্কায় প্রাইভেটকার খাদে পড়ে চালক সুলতান শেখ (৩৮) নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রাইভেটকারের দুই যাত্রী। শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সুলতান শেখ ফরিদপুর সদর উপজেলার কৈজুরি এলাকার আবু শেখের ছেলে।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন-উদ দৌলা জানান, ঢাকাগামী প্রাইভেকারকে পেছন দিক থেকে বিআরটিসির একটি বাস ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি পাশের খালে ছিটকে পড়ে। এ সময় ভেতরে থাকা দুই যাত্রী বের হতে পারলেও প্রাইভেটকারের চালক আটকে গিয়ে মারা যান। আহতদের উদ্ধার করে উথুলী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।

লালমনিরহাট প্রতিনিধি জানান, লালমনিরহাটের হাতীবান্ধায় ট্রাকের চাপায় আব্দুল মান্নান (৬০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার বিকেলে উপজেলার অন্ধ হাফেজ সাহেবের মাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আব্দুল মান্নান উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া গ্রামের বাসিন্দা। এছাড়াও তিনি স্থানীয় সংসদ সদস্য (এমপি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেনের ভায়রা (শ্যালিকার স্বামী)। দুর্ঘটনায় এমপির শ্যালিকা ও বড়খাতা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোজিনা আক্তার (৪৫) গুরুত্বর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুল মান্নান তার স্ত্রীসহ পার্শ্ববর্তী উপজেলার তুষভান্ডার শ্বশুরবাড়ি যাচ্ছিল। অন্ধ হাফেজ সাহেবের মাজার এলাকায় একটি ট্রাককে সাইড দিতে গিয়ে ট্রাকের ভিতরে চলে যায় ওই দম্পতি। পরে স্থানীয়রা স্বামী-স্ত্রীকে উদ্ধার করে হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল মান্নানকে মৃত ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় তার স্ত্রী রোজিনা আক্তারকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

হাতীবান্ধা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রসুন কান্তি দাস জানান, ঘাতক ট্রাকটিকে স্থানীয়রা আটক করেছে।

হাতীবান্ধা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন সরদার ও ফায়ার সার্ভিসের ইনচার্জ অশোক কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরএআর/জেআইএম