খেলাধুলা

স্টোকস ঝড়ে ১২৩ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

লর্ডসে রীতিমত ঝড় তুলেছেন পেসাররা। স্বাগতিক ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয়টি শুরু হয়েছে ক্রিকেটের মক্কা খ্যাত এই স্টেডিয়ামে। প্রথমদিনই পতন ঘটেছে ১৪ উইকেটের। যার প্রায় সবগুলোই নিয়েছেন পেসাররা।

Advertisement

তবে আলাদা করে বললে, বলতে হবে বেন স্টোকসের কথা। তার ঝড়েই রীতিমত বিধ্বস্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ১৪.৩ ওভার বল করে ২২ রান দিয়ে একাই ৬ উইকেট নিয়েছেন তিনি।

স্টোকস ঝড়ে টস জিতে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ প্রথম দিনই অলআউট হয়েছে মাত্র ১২৩ রানে। তার সঙ্গে জেমস অ্যান্ডারসন আর টবি রোল্যান্ড জোন্স নিয়েছেন ২টি করে বাকি চার উইকেট। ১২৩ রানে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হলেও স্বস্তিতে নেই ইংল্যান্ড। শেষ বিকেলে মাত্র ১৯ ওভার খেলে ২৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে তারা। দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৪৬ রান।

দুই ক্যারিবীয় পেসার কেমার রোচ এবং জ্যাসন হোল্ডার ২টি করে মোট চার উইকেট নেন। তাদের ঝড়ে ফিরে গেছেন অ্যালিস্টার কুক, মার্ক স্টোনম্যান, টম ওয়েস্টলি এবং অধিনায়ক জো রুট। ১৩ রান করে নিয়ে দিন শেষ করেন বেন স্টোকস আর ডেভিড মালান।

Advertisement

টস জিতে ব্যাট করতে নামার পর শুরু থেকেই ইংলিশ পেসারদের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ১০ রান করে আউট হন ক্রেইগ ব্রাফেট। কাইল হোপ শূন্য, সাই হোপ ২৯ রান করে আউট হন। সর্বোচ্চ ৩৯ রান করেন কাইরণ পোলার্ড। ১৮ রান করেন রোস্টন চেজ। শেষ দিকে ১৩ রানে অপরাজিত থাকেন দেবেন্দ্র বিশু।

আইএইচএস/এমএস