দেশজুড়ে

কুষ্টিয়ায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২

কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের বাখইল গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে উভয় গ্রুপের দুইজন নিহত হয়েছেন।

Advertisement

এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- বিল্লাল (৩২) ও এনামুল (৩৫)। বৃহস্পতিবার বেলা ২টার দিকে ঝাউদিয়া ইউনিয়নের বাখইল গ্রামে আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান কেরামত উল্লাহ ও সাবেক চেয়ারম্যান বখতিয়ার রহমান গ্রুপের কর্মী-সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানা পুলিশের ওসি রতন শেখ জানিয়েছেন, আধিপত্য বিস্তার কেন্দ্র করে ওই সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের সময় পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এলাকায় এ ঘটনায় উত্তেজনা বিরাজ করছে।

ঝাউদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহরুল ইসলাম ঠান্ডু জানান, বর্তমান চেয়ারম্যান কেরামত আলী এলাকায় উন্নয়নমূলক কোনো কাজে আওয়ামী লীগের নেতাকর্মীদের সম্পৃক্ত না করে বিএনপি-জামায়াতের লোকজনকে দিয়ে কাজ করেন। অন্যদিকে সাবেক চেয়ারম্যান বখতিয়ারও বিএনপি-জামায়াতের লোকজনকে আওয়ামী লীগের নেতা বানিয়েছেন। এদের বিরুদ্ধে কঠোর দলীয় ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।

Advertisement

কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অসম আখতারুজ্জামান মাসুম বলেন, নিহত দুজনই আওয়ামী লীগের সমর্থক। দীর্ঘদিন ধরে বিরাজমান সামাজিক দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এটা কোনো দলীয় সংঘর্ষ নয় বলে তিনি দাবি করেন।

আল-মামুন সাগর/এএম/জেআইএম