খেলাধুলা

সেঞ্চুরিয়ান ওয়ার্নারকে ফেরালেন মোস্তাফিজ

বৃষ্টিতে তৃতীয় দিনের প্রথম সেশন ভেসে গেলেও বেলা সোয়া ১টায় ব্যাটিং নামার কিছুক্ষণ পরই ডেভিড ওয়ার্নার তার ক্যারিয়ারের ২০তম সেঞ্চুরিটি করেন। তার এই সেঞ্চুরিতে ভর করেই বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। তবে এই সেঞ্চুরিয়ানকে ফিরিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজ। ১২৩ রান করে সাজঘরে ফিরেছেন ওয়ার্নার।

Advertisement

ইনিংসের ৮৮তম ওভারের চতুর্থ বলে কিছুটা বাউন্স দেন মোস্তাফিজ। বলটি লেগ গালিতে দাঁড়িয়ে থাকা ইমরুলের মাথার ওপর দিয়ে খেলতে গেলে কায়েসের হাতে ধরা পড়েন এই ওপেনার। অসাধারণ একটি ক্যাচ ধরেছেন ইমরুল কায়েস। বলটি লাফিয়ে উঠে তিনবারের চেষ্টায় তালুবন্দি করেন ইমরুল কায়েস। এই ইনিংসে এটি মোস্তাফিজের দ্বিতীয় উইকেট।

উইকেটে নতুন ব্যাটসম্যান হিসেবে কার্টরাইট এসেছেন। আর ম্যাক্সওয়েল ২১ রান উইকেটে আছেন। চার উইকেট হারিয়ে অসিদের সংগ্রহ ৩০৫।

বৃষ্টি শেষে অস্ট্রেলিয়া ২ উইকেটের বিনিময়ে ২২৫ রান নিয়ে তৃতীয় দিনের মত খেলা শুরু করে ওয়ার্না-হ্যান্ডসকম্ব। দুজনে মিলে গড়েন দেড়শ রানের জুটি। ওয়ার্নার এগিয়ে যান শতকের দিকে। আর এক রান হলেই শতক হবে ওয়ার্নারের। বাঁহাতি এই ওপেনার বল স্কয়ার লেগে ঠেলে দিতেই দৌড় দেন হ্যান্ডসকম্ব। তবে রান হবে না বুঝতে পেরে ফেরার চেষ্টা করেছিলেন। কিন্তু সাকিব আল হাসানের সরাসরি থ্রো ভেঙে দেয় স্ট্যাম্প।

Advertisement

তবে ইনিংসের শুরু থেকে রয়েসয়ে খেলা ওয়ার্নার আউট হওয়ার আগে তুলে নিয়েছেন টানা দ্বতীয় সেঞ্চুরি। ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসেও করেছিলেন সেঞ্চুরি।

এমএএন/এমএস