জাতীয়

মিরপুরের ‘জঙ্গি আস্তানা’য় আবারও অভিযান শুরু

রাজধানীর মিরপুরের মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ‘জঙ্গি আস্তানা’য় আবারও অভিযান শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার সকাল পৌনে ৯টায় এ অভিযান শুরু করে। অভিযানের প্রাথমিক পর্যায়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনটির ভেতরে প্রবেশ করেছে।

Advertisement

মঙ্গলবার রাতে আত্মঘাতী বিস্ফোরণে ভবনটিতে আগুন লেগে যায়। এ ছাড়া আলো স্বল্পতার করণে মধ্যরাতে অভিযান স্থগিত করে র‌্যাব। তবে সকালে আবারও অভিযান পরিচালনার কথা জানানো হয়।

রাতে র‌্যাব সদস্যরা জানান, মিরপুর মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ওই ছয়তলা ভবনের ৫ম তলায় জঙ্গিরা রয়েছে। ‘জঙ্গি আস্তানা’য় বোমা সাদৃশ কিছু থাকতে পারে। তাছাড়া অন্ধকারের কারণে ভবনে অভিযান চালানোর সিদ্ধান্ত স্থগিত করা হয়।

রাত পৌনে ১২টার দিকে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান আরও বলেন, সন্ধ্যার পর আত্মসমর্পণ না করে রাত পৌনে ১০টার দিকে পরপর বড় ৪টি বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে র‌্যাবের ৪ সদস্য স্প্লিন্টারের আঘাতে আহত হন। বিস্ফোরণের কারণে ওই ভবনের আগুন লেগে যায়।

Advertisement

এদিকে বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, সকাল পৌনে ৯টার দিকে অভিযান শুরু করে র‌্যাব। অভিযান পরিচালনার প্রস্তুতির অংশ হিসেবে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। আগে থেকেই র‌্যাব সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতি ও নির্দেশে অভিযান শুরু হয়। ভবনটিতে প্রবেশ করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা বিভাগের উপ-পরিচালক (ডিডি) দেবাশিষ বর্ধন জানান, মধ্যরাতের বিস্ফোরণের পর সকালে ৩টি ইউনিট ভবনে প্রবেশ করেছে। তারা বের হলে ভেতরের পরিস্থিতি এবং বিস্ফোরণের কারণ জানা যাবে।

উল্লেখ্য, ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে সোমবার রাত সাড়ে ১২টা থেকে রাজধানীর মিরপুরের মাজার রোডে বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা বিশিষ্ট ওই বাড়িটি ঘিরে রাখা হয়। র্যাব সদস্যরা জানান, সেখানে দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগীসহ দুর্ধর্ষ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছেন এবং বিপুল পরিমাণ বিস্ফোরকও মজুদ করে রাখা হয়েছে।

জেইউ/এআর/আরএস/আইআই

Advertisement