জাতীয়

মিরপুরে মধ্যরাতে আবারও বিস্ফোরণ

রাজধানীর মিরপুরের মাজার রোডের বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা বিশিষ্ট বাড়িতে আবারও বিস্ফোরণ ঘটানো হয়েছে।

Advertisement

মঙ্গলবার দিবাগত রাত সোয়া ২টার দিকে আস্তানাটি থেকে কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এ সময় ভবনটির ৫তলা থেকে প্রচুর পরিমাণ কালো ধোয়া বের হতে দেখা যায়। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, ভেতরে মজুদকৃত দাহ্যপদার্থ, পেট্রোল ও এসিডের সংমিশ্রণে কেমিক্যাল বিস্ফোরণ ঘটেছে।

এর আগে আলো স্বল্পতার কারণে রাত পৌনে ১২টার দিকে অভিযান স্থগিত করা হয়। অভিযান স্থগিত ঘোষণার পর মধ্যরাতে দফায় দফায় এ বিস্ফোরণ ঘটে।

‘জঙ্গি আস্তানা’ সন্দেহে সোমবার রাত সাড়ে ১২টা থেকে ঘিরে রাখা হয় রাজধানীর মিরপুরের মাজার রোডে বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির ছয়তলা এ বাড়িটি। র্যাব জানায়, বাড়িটিতে দুই স্ত্রী, সন্তান ও সহযোগীসহ দুর্ধর্ষ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছেন। সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরকও মজুদ করে রাখা হয়েছে।

Advertisement

সন্ধ্যার পর জঙ্গীদের আত্মসমর্পণ করার কথা থাকলেও রাত পৌনে ১০টার দিকে পর পর কয়েকটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায়। এতে র্যাবের ৪ সদস্য স্প্লিন্টার বিদ্ধ হয়ে আহত হন।

এ ছাড়া বিস্ফোরণের কারণে ওই ভবনের আগুন লেগে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে রাতের অন্ধকারে ভবনের ভেতর অভিযানে যায়নি র্যাব। পৌনে ১২টায় দিকে বুধবার ভোর পর্যন্ত সাময়িকভাবে স্থগিত করা হয় অভিযান। এআর/আরএস/আইআই