জাতীয়

দুই শিশুর দিকে তাকিয়ে র‌্যাব

রাজধানীর মিরপুরের মাজার রোডে বাঁধন সড়কের বর্ধনবাড়ি এলাকার ভাঙ্গাওয়াল গলির জঙ্গি আস্তানাটিতে দুই স্ত্রী ও দুই সহযোগীসহ জঙ্গি আব্দুল্লাহ অবস্থান করছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। আব্দুল্লাহর দুই শিশুসন্তানও রয়েছে সেখানে।

Advertisement

মূলত শিশু দুটির দিকে তাকিয়েই চূড়ান্ত অভিযান শুরু করতে পারছে না র‌্যাব।

বেনজীর আহমেদ বলেন, আমরা চাইলেই অপারশেন শুরু করতে পারি। আমাদের ১০-১৫ মিনিটের বেশি লাগবে না। কিন্তু সেখানে দুই শিশু রয়েছে।

এর আগে সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান জানিয়েছিলেন, চূড়ান্ত অভিযানের আগে আত্মসমর্পণের সুযোগ দেয়া হচ্ছে জঙ্গিদের।

Advertisement

সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের একটি জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। ওই আস্তানা থেকে জেএমবির দুই জঙ্গিকে আটক কর হয়। আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল ওই গ্রুপের জেএমবির এক দুর্ধর্ষ জঙ্গি মিরপুরের মাজার রোডে আস্তানায় অবস্থান করছে। সে তথ্যের ভিত্তিতে রাত ১টায় অভিযান চালানো হয়।

বেনজীর আহমেদ বলেন, আমরা সর্বোচ্চ সহিষ্ণুতার পরিচয় দিচ্ছি। আমরা জানতে পেরেছি সে (আব্দুল্লাহ) গত ১২ থেকে ১৫ বছর ধরে এ এলাকায় বাস করছে। কবুতর ও ইউপিএসের ব্যবসার আড়ালে সে জঙ্গিবাদে জড়িত। আমরা জানতে পেরেছি তার কাছে ছোট একটা পিস্তল থাকতে পারে। এছাড়া দেশীয়ভাবে তৈরি বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জামও রয়েছে।

ইতোমধ্যে বাড়িটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

জেইউ/এনএফ/এসআর/জেআইএম

Advertisement