খেলাধুলা

সাব্বিরের চতুর্থ হাফ সেঞ্চুরি

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে আউট হয়েছিলেন শূন্য রানে। দ্বিতীয় ইনিংসে করেছিলেন ২২ রান। যদিও সবার আশা ছিল আরও ভাল করবেন হার্ডহিটার টাইগার ব্যাটসম্যান সাব্বির রহমান।

Advertisement

ঢাকা টেস্টে প্রত্যাশা পূরণ করতে না পারলেও চট্টগ্রাম টেস্টে এসে দলের কঠিন বিপর্যয়ের মুহূর্তে হাল ধরলেন সাব্বির। শুধু তাই নয়, সবার প্রত্যাশা পূরণ করার পথে রয়েছেন তিনি এবং প্রথম ইনিংসে ওয়ানডে মেজাজে খেলে ৬২ বলে ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি পূরণ করে নেন সাব্বির। ৫টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মারও মারেন তিনি।

টপ অর্ডারের পাঁচ অভিজ্ঞ ব্যাটসম্যান আউট হলে উইকেটে আসেন সাব্বির রহমান। জুটি বাঁধেন অধিনায়ক মুশফিকুর রহিমের সাথে। তবে ওয়ানডে মেজাজে ব্যাটিং করে তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতকটি।

পাঁচটি চার ও একটি ছক্কা দ্বারা সাজানো ইনিংসটি কোনদিক থেকেই টেস্ট ইনিংসের মত লাগবে না। তবে ক্রিকেট বিশ্লেষকরা আগে থেকেই বলছিলেন এই উইকেটে মারমুখী মেজাজে না খেললে রান পাওয়া যাবে না। সেদিক থেকে উপযুক্ত ব্যাটিংই করেছেন সাব্বির। তবে শেষ পর্যন্ত ১১৩ বলে ৬৬ রান করে ফিরে যেতে হয় তাকে। নাথান লিওনের বলে স্ট্যাম্পিং হয়ে যান তিনি।

Advertisement

২০১৬ সালে এই চট্টগ্রামেই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই সাব্বির রহমানের। অভিষেক ম্যাচের দ্বিতীয় ইনিংসেই ক্যারিয়ারের প্রথম টেস্ট হাফ সেঞ্চুরি করেন তিনি। দ্বিতীয় ইনিংসের ৬৪ রানসহ সেই টেস্টে তার মোট রান ছিল ৮৩।

এমএএন/আইএইচএস/এমএস