দেশজুড়ে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নেই

 

ঈদের আর মাত্র এক দিন বাকি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী ও প্রাইভেট যানবাহনের চাপ বাড়লেও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকায় বৃহস্পতিবার মহাসড়কের কুমিল্লা অংশ ছিল যানজটমুক্ত।

Advertisement

এছাড়া বৃহস্পতিবার দুপুরে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এবং বিকেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দেশের এই গুরুত্বপূর্ণ মহাসড়কে যাত্রীদের খোঁজখবর এবং পুলিশের কার্যক্রম প্রত্যক্ষ করেন। তাই সকাল থেকেই থানা ও হাইওয়ে পুলিশ বেশ তৎপর থাকায় মহাসড়কের কুমিল্লা অংশের ১০২ কিলোমিটার এলাকা ছিল যানজটমুক্ত।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যাত্রীদের আশঙ্কা ছিল জেলার দাউদকান্দি টোল প্লাজা এলাকায় যানজট নিয়ে। গত ২ সপ্তাহ ধরে সেখানে পণ্যবাহী যানবাহন ও যাত্রীদের যানজটের কবলে পড়তে হয়।

কিন্তু ঈদ উপলক্ষে টোল প্লাজা এলাকায় ওজন নিয়ন্ত্রণ স্কেলের লেন বাড়িয়ে দেয়ায় এবং বুধববার মধ্যরাত থেকে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকায় যাত্রীদের যানজটের কবলে পড়তে হচ্ছে না।

Advertisement

ঢাকা থেকে কুমিল্লাগামী তিশা পরিবহনের যাত্রী এনজিওকর্মী আশরাফুল ইসলাম বলেন, যানজটমুক্তভাবে পৌনে ৩ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লায় পৌঁছাতে পেরেছি। ভয় ছিল দাউদকান্দি টোল প্লাজার নিকট যানজটে পড়তে হবে কিনা তা নিয়ে। কিন্তু সেখানেও আজ যানজট নেই।

দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশের ওসি আবুল কালাম আজাদ বলেন, বুধবার মধ্যরাত থেকে মহাসড়কে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার যাত্রীবাহী বাস ও অন্যান্য প্রাইভেট গাড়ির চাপ বাড়লেও মহাসড়কে হাইওয়ে পুলিশ তৎপর থাকায় যানজট সৃষ্টি হয়নি। যাত্রীরা নিরাপদে বাড়ি ফিরছেন।

মো. কামাল উদ্দিন/এএম/আইআই

Advertisement