খেলাধুলা

মাহমুদউল্লাহর বিশ্বাস, চট্টগ্রামেও বাংলাদেশ জিতবে

অস্ট্রেলিয়া সিরিজের জন্য ৬ থেকে ৭ সপ্তাহ প্রস্তুতি নেয় বাংলাদেশ ক্রিকেট দল। ৩০ সদস্যের প্রাথমিক দলে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদও। এমনকি চট্টগ্রামে এক সপ্তাহের যে প্রস্তুতি ক্যাম্প অনুষ্ঠিত হয়েছিল, সেখানেও ছিলেন রিয়াদ। কিন্তু দুর্ভাগ্য তার, ঢাকায় এসে প্রস্তুতি ম্যাচ খেলার পর প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের যে দল ঘোষণা করা হয় সেখানে নেই তার নাম।

Advertisement

শ্রীলঙ্কা সফরেই দল থেকে বাদ পড়েছিলেন রিয়াদ। তার আগ পর্যন্ত বাংলাদেশ টেস্ট দলের অপরিহার্য সদস্য ছিলেন তিনি। অথচ, এখন মাহমুদউল্লাহ রিয়াদ আর কোনো হিসেবেই নেই। অগত্যা সময়টা কাজে লাগানোর জন্য তিনি উড়াল দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য।

জ্যামাইকা তালাওয়াহসের হয়ে সিপিএলে খেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সেখানে থাকলেও তার মন পড়ে রয়েছে বাংলাদেশেই। সাকিব-তামিম-মুশফিকরা অস্ট্রেলিয়ার বিপক্ষে কেমন খেলছেন, কী করছেন- সে সব খবরাখবরের দিকেই তার দৃষ্টি সারাক্ষণ। শেষ পর্যন্ত মিরপুর টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ।

জয়ের পরই পরই সতীর্থদের শুভেচ্ছা এবং ধন্যবাদ জানিয়েছেন মাহমুদউল্লাহ। বিশেষ করে সাকিব আল হাসান এবং তামিম ইকবালের প্রশংসা করেছেন রিয়াদ। ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে মাহমুদউল্লাহ লিখেছেন, ‘কী অসাধারণ একটি জয়! সাকিব আল হাসান এবং তামিম ইকবাল বিস্ময়কর। দুর্দান্ত এই জয়ের জন্য বাংলাদেশ দলকে অভিনন্দন। আশা করি, চট্টগ্রাম টেস্টেও জিতবে বাংলাদেশ।’

Advertisement

আইএইচএস/আরআইপি