আইন-আদালত

এমপি পুত্র রনির বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বিচারক

রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের মামলায় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন রাজবাড়ি জেলার যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনুল হক।

Advertisement

তিনি ঢাকা সিএমএম আদালতে ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত থাকা অবস্থায় এ মামলার প্রত্যক্ষ সাক্ষী কামাল মাহমুদের জবানবন্দি রেকর্ড করেন। সে বিষয়ে তিনি আদালতে সাক্ষ্য দেন। বুধবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহারের আদালতে সাক্ষ্য দেন তিনি। সাক্ষ্য শেষে আসামি পক্ষের আইনজীবী তাকে জেরা করেন। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন। মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে রিকশাচালক হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

পরবর্তীতে হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ২৪ মে মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেফতার করা হয়।

Advertisement

পরে ২০১৫ সালের ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাস। ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার।

আসামি রনি মহিলা আওয়ামী লীগের নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম পিনু খানের ছেলে।

জেএ/এএইচ/জেআইএম

Advertisement