খেলাধুলা

দ্বিতীয় টেস্টেও অপরিবর্তিত বাংলাদেশ

উইনিং কম্বিনেশনে আর হাত দিলেন না নির্বাচকরা। ঢাকা টেস্টের জন্য যে ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছিল, চট্টগ্রাম টেস্টের জন্যই একই দল রেখে দেয়া হলো। কোনো পরিবর্তন আনা হয়নি দলে। অস্ট্রেলিয়াকে মিরপুর টেস্টে ২০ রানের হারিয়ে ঐতিহাসি বিজয় অর্জন করার পরপরই চট্টগ্রাম টেস্টের জন্য দল ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

তবে বলে নেয়া ভালো, অপরিবর্তিত দল হলেও, এখানে একটু ভিন্নতা আছে। মিরপুর টেস্টের জন্য যে ১৪ সদস্যের দল প্রথমে ঘোষণা করা হয়েছিল, সেখানে ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। পরে চোখের সমস্যার কারণে সৈকতকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে মুমিনুল হককে।

সেই মুমিনুল হকই রয়েছেন চট্টগ্রাম টেস্টের দলে। ১৪ সদস্যের দল থেকে ঢাকা টেস্টে খেলেননি মুমিনুল, লিটন কুমার দাস এবং তাসকিন আহমেদ। তবুও চট্টগ্রাম টেস্টের জন্য রেখে দেয়া হয়েছে তাদেরকে। ৪ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলমুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল খান (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, নাসির হোসেন, সাব্বির রহমান রুম্মন, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ।

Advertisement

আইএইচএস/আরআইপি