খেলাধুলা

বার্সায় পা রেখে ডেম্বেলে বললেন, নেইমারই সেরা

জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় পাড়ি জমান উসমানে ডেম্বেলে। তাকে দলে ভেড়াতে বার্সার খরচ করতে হয়েছে ১৪৭ মিলিয়ন ইউরো। ফুটবল ইতিহাসে এটিই দ্বিতীয় সর্বোচ্চ বদলির রেকর্ড।

Advertisement

সবার ওপরে থাকা নেইমারকে বার্সা থেকে কিনতে পিএসজি খরচ করেছে ২২২ মিলিয়ন ইউরো। উসমানে ডেম্বেলেকে নেইমারের বিকল্প ভাবা হচ্ছে। তবে বার্সার আক্রমণভাগে নেইমারের শূন্যতা পূরণ করতে পারবেন কি ডেম্বেলে? বার্সা-ভক্তদের প্রশ্ন এমনই।

ন্যু ক্যাম্পে পরিচয়পর্ব সেরে ফেলেছেন ডেম্বেলে। পরিচয়পর্ব শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন ফরাসি এই তারকা। সেখানে সদ্য সাবেক বার্সা ফরোয়ার্ড নেইমারের প্রশংসায় মেতে ওঠেন ডেম্বেলে। বার্সায় পা রেখে তিনি বললেন, নেইমারই সেরা।

নেইমারকে নিয়ে ডেম্বেলের ভাষ্য, ‘নেইমার বিশ্বসেরাদেরই একজন। অসাধারণ এক খেলোয়াড়। আমি এখানে (বার্সায়) এসেছি উন্নতি করার জন্য। পেশাদার ফুটবলে এটি হবে আমার দ্বিতীয় মৌসুম।’

Advertisement

২০১৬-১৭ মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে ৩২টি ম্যাচ (প্রতিযোগিতামূলক!) খেলেছেন ডেম্বেলে। নামের পাশে যোগ করেছেন ৬টি গোল। ফ্রান্স জাতীয় দলের হয়ে ৭টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন ২০ বছর বয়সী ফুটবলার। একটি গোল করতে সক্ষম হন। ডেম্বেলেকেই হয়তো নেইমারের বিকল্প হিসেবে গড়ে তুলতে চাইবেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে।

এনইউ/আইআই