রাজনীতি

১২ সেপ্টেম্বর লন্ডনে জনসম্মুখে আসছেন খালেদা

চিকিৎসার জন্য দেড় মাস ধরে লন্ডনে অবস্থান করলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখন পর্যন্ত কোনো দলীয় কর্মসূচিতে অংশ নেননি। এমনকি দলীয় নেতাদেরও সাক্ষাৎ দেননি তিনি। তবে এবারই প্রথম লন্ডনে অবস্থানকালীন সময়ে কোনো অনুষ্ঠানে অংশ নিচ্ছেন।

Advertisement

আগামী ১২ সেপ্টেম্বর দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে লন্ডনের একটি কনভেনশন সেন্টারে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক এই প্রধানমন্ত্রী। লন্ডন বিএনপির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লন্ডন বিএনপি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করার চিন্তা-ভাবনা করছে। তারই অংশ হিসেবে খালেদা জিয়াকে প্রধান অতিথি করে আলোচনা সভার প্রস্তুতি নেয়া হচ্ছে। তবে ভেন্যু নিশ্চিত না হলেও রয়েল রিজেন্সি কনভেনশন সেন্টারে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানটি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে দীর্ঘদিন পর লন্ডনে স্বজনদের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন করবেন খালেদা। ঈদ পরবর্তী এক পুনর্মিলনীতেও তিনি অংশ নিতে পারেন বলে নাম প্রকাশ না করার শর্তে লন্ডন বিএনপির এক নেতা জাগো নিউজকে জানিয়েছেন।

Advertisement

গত ১৫ জুলাই লন্ডনে যাওয়ার পর ইতোমধ্যে বেশ কয়েকবার চিকিৎসকদের পরামর্শ নিয়ছেন বিএনপি চেয়ারপারসন। করিয়েছেন চোখের অপারেশনও। ১৫ সেপ্টেম্বর দেশের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে ১০ সেপ্টেম্বর চোখ ও হাঁটুর চূড়ান্ত পরীক্ষা করানোর কথা রয়েছে খালেদার।

চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জাগো নিউজকে বলেন, পরিবারের সদস্যদের নিয়ে লন্ডনেই ঈদ উদযাপন করবেন খালেদা জিয়া। ঈদের পর চিকিৎসার বাকি কাজগুলো শেষ হলেই দেশে ফিরবেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের দেশে ফেরার বিষয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কিছুই জানেন না বলে জানান। তিনি বলেন, ম্যাডাম কবে দেশে ফিরবেন এখনও আমাদের জানানো হয়নি।

এমএম/জেএইচ/এমএস

Advertisement