খেলাধুলা

তাইজুলের পর দ্রুত ফিরলেন ইমরুল

প্রথম ইনিংসে ব্যর্থতার পর সুযোগ ছিল দ্বিতীয় ইনিংসে নিজের নামের প্রতি সুবিচার করার। তবে সে ক্ষেত্রে ব্যর্থ ইমরুল কায়েস। প্রথম ইনিংসে ০ রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে লিওনের বলে আউট হওয়ার আগে করেন ২ রান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৩০ রান। তামিম ৭৫ আর মুশফিক ২৩ রান নিয়ে ব্যাট করছেন।

Advertisement

এর আগে বড় লিডের স্বপ্ন নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই ধাক্কা খেল। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার কিছু আগে সৌম্যর বিদায়ের পর নৈশ প্রহরী হিসেবে মাঠে নামা তাইজুল দিনের শুরুতেই বিদায় নেন। লিওনের বলে এলবিডব্লিউ হয়ে ব্যক্তিগত ৪ রান করে সাজঘরে ফেরেন এই তারকা।

অস্ট্রেলিয়াকে ২১৭ রানে আটকে দিয়ে ৪৩ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ভালোই এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। দুই ওপেনার তামিম ও সৌম্য দ্বিতীয় ইনিংসের ২০টি ওভার রয়ে-সয়ে খেলে পার করে দিয়েছিলেন। সবাই প্রহর গুনছিলেন, আর দু-একটা ওভারের পরই হয়তো দিনটা ভালোয় ভালোয় শেষ করতে পারবে বাংলাদেশ।

কিন্তু সৌম্য সরকারের বিলাসী শট সেই আশার গুড়ে পুরোপুরি বালি ছিটিয়ে দিলো। স্পিনার অ্যাস্টন অ্যাগারের বলে ডাউন দ্য উইকেট গিয়ে তুলে মেরে আকাশে বল উঠালেন। মিড অন থেকে লং অনে পিছিয়ে সে ক্যাচ চার বারের চেষ্টায় লুফে নেন উসমান খাজা। ফলে ১৫ রানে বিদায় তার।

Advertisement

এর আগে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ ২৬০ রান করে। জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয় ২১৭ রানে।

এমআর/পিআর/জেআইএম