বিনোদন

ঈদ উপলক্ষে উইন্ড অব চেইঞ্জ সিজন ২

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে গানবাংলা টেলিভিশনে প্রচার শুরু হচ্ছে ‘উইন্ড অব চেইঞ্জ সিজন ২’। ঈদের দিন থেকে তিন দিনব্যাপি অনুষ্ঠানটি চলবে প্রতি রাত ৯টায়। বাংলাদেশের সংগীতাঙ্গনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে শুরু হওয়া আন্তর্জাতিক মানের সংগীত বিষয়ক অনুষ্ঠান ‘উইন্ড অব চেইঞ্জ’র প্রথম সিজন প্রচার হয় গত ঈদুল ফিতরে। প্রচারের পরপরই অনুষ্ঠানটি দর্শক শ্রোতাদের মাঝে ব্যাপকভাবে সাড়া জাগায়।

Advertisement

সেই ধারাবাহিকতা নিয়ে আবারো বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতনামা যন্ত্রশিল্পীদের সঙ্গে দেশের স্বনামধন্য, জনপ্রিয় ও প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পীদের নিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটির দ্বিতীয় পর্ব।

দেশের সংগীত বিষয়ক সবচেয়ে বড় প্লাটফর্ম ‘উইন্ড অব চেইঞ্জ’র এবারের আসরের অন্যতম বৈশিষ্ট্য হলো খ্যাতিমান প্রবীণ শিল্পীদের পাশাপাশি এই প্রজন্মের নবীন শিল্পীদের অংশগ্রহণ। এবারের আয়োজনে গান পরিবেশন করবেন ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরী, বারী সিদ্দিকী, সুবীর নন্দী, জানে আলম, অদিতি মহসিন, চিশতী বাউল, হৃদয় খান, পথিক নবী, বেলাল খান, কৌশিক হোসেন তাপস, লুইপা ও শামীম।

‘উইন্ড অব চেইঞ্জ’ সিজন-২-এর যন্ত্রশিল্পীরা হলেন যুক্তরাষ্ট্রের চেলো বাদক আট ইউম মেনিকিয়ান, লাটভিয়ার পিয়ানোশিল্পী এনা ভাইভ, যুক্তরাষ্ট্রের ড্রামার টনি পার্কার, রাশিয়ার অপেরাশিল্পী এনা এমিলিয়া নোভা, এডেলিনা, ভায়োলিন বাদক এনা রাকিতা, ড্রামার নেলি বুভুজাংকা ও বেজ গিটারিস্ট আন্তন ডেভিডিয়ান্স, ভারতের খ্যাতিমান অ্যাকুয়েস্টিক গিটারিস্ট সঞ্জয় দাস, বেইজ গিটারিস্ট মোহিনী দে, ইলেকট্রি গিটার রিদম শ’, সেতারে পূর্বায়ন চ্যাটার্জি, সন্তুরে সন্দীপ চট্টোপাধ্যায়, এশরাজে আরশাদ খান এবং ম্যান্ডোলিনে রাজেস উপ্পালাপু।

Advertisement

‘উইন্ড অব চেইঞ্জ সিজন-২’-এর সংগীত পরিচালক ও অনুষ্ঠান পরিচালক হিসেবে নেতৃত্ব দিয়েছেন গান বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস। অনুষ্ঠান সম্পর্কে তিনি বলেন, ‘উইন্ড অব চেঞ্জ-এর দুইটি ‘প্রি-সিজন’-এর পর আমরা আয়োজন করেছি ‘সিজন ১’ ও ‘সিজন ২’। ইতোমধ্যে ঈদুল ফিতরে ‘সিজন-১’ প্রচারের পর ব্যাপক সাড়া পেয়েছি।

বিশ্বের খ্যাতিমান মিউজিশিয়ানদের অংশগ্রহণে বাংলা গানগুলোকে আন্তর্জাতিক প্লাটফর্মে সম্মানজনক উচ্চতায় তুলে ধরার যে লক্ষ্য নিয়ে আমরা যাত্রা শুরু করেছিলাম, আমার মনে হয় সেই লক্ষ্য পূরণের পথে আমরা অনেকদূর অগ্রসর হয়েছি।’

এলএ

Advertisement