খেলাধুলা

স্ত্রীকে নির্যাতনের অভিযোগে ক্রিকেটার মারুফের বিরুদ্ধে মামলা

স্ত্রীকে নির্যাতন করে গর্ভপাত ঘটানোর অভিযোগে জাতীয় দলের ক্রিকেটার মেহেদী মারুফের বিরুদ্ধে মামলা হয়েছে। চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে মারুফের স্ত্রী তামান্না বিনতে আজাদ মামলাটি দায়ের করেন। হাকিম আবু সালেম মো. নোমান মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন।

Advertisement

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, ২০০৯ সালের ২৯ নভেম্বর মেহেদি হাসান মারুফের সঙ্গে তামান্না বিনতে আজাদের বিয়ে হয়। ২০১৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত তাদের মধ্যে কোনও অশান্তি ছিল না। তবে ওই সময়ের পরে তামান্না বিনতে আজাদের প্রতি মারুফের অবহেলা ও তুচ্ছ-তাচ্ছিল্য শুরু হয়। এর জেরে এক সময় মারুফ তামান্না বিনতে আজাদকে শারীরিকভাবে নির্যাতন করতে শুরু করেন মারুফ। প্রতিবাদ করলে মারুফ আরও ক্ষিপ্ত হয়ে উঠতেন এবং স্ত্রীকে আরও বেশি নির্যাতন করতেন। কখনও কখনও মারুফের মারধরে তামান্না বিনতে আজাদ গুরুতর আহত হয়েছেন।

মামলার বিবরণে আরও বলা হয়, ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর থেকে মারুফ পৃথক বাসায় থাকতে শুরু করেন। এসময় তিনি অন্য একজন নারীর সঙ্গে পরকীয়ায় লিপ্ত হন। একদিন ওই নারীর সঙ্গে মারুফকে হাতেনাতে ধরেন বলে মামলার বিবরণে উল্লেখ করেন তামান্না।

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটসের টপ অর্ডার ব্যাটসমান মারুফ পারফরমেন্সে নজর কেড়েছিলেন নির্বাচকদের। নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দলে থাকলেও আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি তার। এ বছরের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন মেহেদী মারুফ।

Advertisement

এমআর/জেআইএম