দেশজুড়ে

‘আমরা রাস্তায় দাঁড়িয়ে ঈদ করব’

গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা এবং ভোগড়া বাইপাস থেকে কড্ডা বাজার ও চান্দনা চৌরাস্তা থেকে সালনা পর্যন্ত দুই পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে গাজীপুর জেলা পুলিশ।

Advertisement

রোববার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। একই সঙ্গে এই মহাসড়কে দায়িত্ব পালনে মাঠে থাকবে ১২শ পুলিশ।

জয়দেবপুর থানা পুলিশের ওসি মো. আমিনুল ইসলাম জানান, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের নির্দেশে চান্দনা চৌরাস্তা মোড়, মালেকের বাড়ি, সাইনবোর্ড, বোর্ডবাজার, কলেজগেইট, টঙ্গী বাজার, ভোগড়া বাইপাস মোড়, কড্ডা বাজার ও সালনা এলাকায় ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন স্থানে একযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে মহাসড়কের পাশে রাস্তা দখল করে রাখা, ফুটপাতে দোকানপাট তৈরি, নির্মাণ সামগ্রী রাখা এবং অবৈধভাবে পার্কিং উচ্ছেদ করা হয়।

Advertisement

অভিযানকালে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সোলাইমান, গোলাম সবুর, রাসেল শেখ, সাখাওয়াত হোসেন এবং জয়দেবপুর থানা পুলিশের ওসি মো. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, যানজট নিরসনে এবং আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আসন্ন ঈদে গাজীপুরে ১২শ পুলিশ সদস্য সড়ক-মহাসড়কে দায়িত্ব পালন করবে।

ঈদকে সামনে রেখে গাজীপুরের কোনো পুলিশ সদস্যের ছুটি হবে না। আমাদের প্রত্যেকটা পুলিশ সদস্য ঈদের দিন পর্যন্ত রাস্তায় থাকব। ঈদে ঘরমুখো সাধারণ মানুষদের পার করার পর আমরা রাস্তায় দাঁড়িয়ে ঈদ করব। আমাদের কোনো পুলিশ সদস্যের ছুটি হয়নি এবং ছুটি দেবও না।

তিনি বলেন, জয়দেবপুর চৌরাস্তা, চন্দ্রা ত্রিমোড়ে স্থাপন করা হবে কন্ট্রোল রুম। এছাড়া রাস্তায় ৪০/ ৫০টি মোবাইল টিম থাকবে, থাকবে চেকপোস্ট ও ওয়াচ টাওয়ার।

Advertisement

মো. আমিনুল ইসলাম/এএম/আরআইপি