খেলাধুলা

ব্যাটসম্যানরা ব্যর্থ, তবুও আশাবাদী তারা

ঐতিহাসিক ঢাকা টেস্ট চলছে মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এই টেস্ট ঘিরে উত্তেজনার চলছিল বেশ আগে থেকেই। সাধারণত টেস্টে তেমন দর্শক না হলেও বাংলাদেশে এই চিত্র সবসময়ই ভিন্ন। তপ্ত রোদের মধ্যেও প্রায় হাজার খানেক দর্শক ছিল মাঠে।

Advertisement

তবে দর্শকদের মধ্যে বড় একটা অংশ ছিল বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শিক্ষার্থীদের ফ্রি খেলা দেখার ব্যবস্থা করায় এত শিক্ষার্থীদের আগমন ঘটে মাঠে।

এমনই একদল শিক্ষার্থীর সাথে কথা হয় জাগো নিউজের। এরা সবাই মিরপুরের বাদশাহ ফাহাদ স্কুলের দশম শ্রেণীর ছাত্র। সকালেই এসেছে মাঠে খেলা দেখতে। ইচ্ছা শেষ পর্যন্ত দেখবে খেলা। তবে বাংলাদেশের এমন ব্যাটিং দেখে তারা হতাশ। ভেবেছিল বাংলাদেশের কেউ না কেউ সেঞ্চুরি করবে। কিন্তু কোনো আশাই আজ তাদের পূরণ হলো না। তবুও তারা আশাবাদী বাংলাদেশ দল শেষ পর্যন্ত জয় পাবে এই টেস্টে।

গ্র্যান্ড স্ট্যান্ডে গিয়ে দেখা গেল টেস্ট ম্যাচেও ঢাকঢোল নিয়ে হাজির হয়েছে বাংলাদেশ ক্রিকেটের সাপোর্টারদের একটা সংগঠন। তারা নানাভাবে বাংলাদেশের ব্যাটসম্যানদের উৎসাহ দেয়ার চেষ্টা করছে। সংখ্যায় প্রায় ৩০ থেকে ৩৫ জন। জাগো নিউজকে তারা জানান, 'প্রতিদিন তারা মাঠে এসে মুশফিক-সাকিবদের উৎসাহিত দিয়ে যেতে চায়। '

Advertisement

মিরপুর ডিওএইচএস থেকে মামার সাথে খেলা দেখতে এসেছে রাইম। সাথে করে নিয়ে এসেছে একটি বাঘের প্রতিকৃতি। জাগো নিউজকে রাইম বলেন, 'আমি তামিমের খেলা দেখতে এসেছি। তামিমের হাফ সেঞ্চুরি দেখে ভালো লেগেছে। কালও আসব খেলা দেখতে।'

এমএএন/আইএইচএস/জেআইএম