বিনোদন

চিকুনগুনিয়া নিয়ে নাটক

আমাদের চারপাশে ঘটে যাওয়া নানা ঘটনাই শৈল্পিকভাবে ফুটে ওঠে নাটক-চলচ্চিত্রে। চলতি বছর চিকুনগুনিয়া নামে একটি ভাইরাস জ্বর অনেকটা মহামারী আকার ধারণ করে সারাদেশে। বিশেষ করে ঢাকা শহরের বাসিন্দারা এই জ্বরে আক্রান্ত হয়েছেন করুণভাবে।

Advertisement

আর এই চিকুনগুনিয়া নিয়ে এবার নির্মিত হলো নাটক, যার নাম ‌‘খান সাহেবের চিকুনগুনিয়া’। নাটকটি রচনা করেছেন মারুফ রেহমান ও পরিচালনা করেছেন সহিদ উন নবী। প্রাণ ফ্রুটোর নিবেদিত এই নাটকের শুটিং শেষ হয়েছে।

নাটকটি নিয়ে নির্মাতা সহিদ উন নবী জাগো নিউজকে বলেন, ‘নাটকের নাম চিকুনগুনিয়া হলেও এখানে দর্শকরা সচেতনামূলক অনেক কিছু দেখতে পাবেন। যেটা আমাদের সবার জন্য খুবই প্রয়োজন। শহর পানিতে ডুবে গেলে ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছি, কিন্তু পরিকল্পিতভাবে বাড়ি করছি না। আমরা রাষ্ট্রের উপর সব দায় চাপিয়ে নিজেদের হাত পা গুটিয়ে রাখছি।’

তিনি বলেন, ‘আমাদের চারপাশে ময়লা কিংবা কিছু পড়ে থাকলে দেখলে আমরা মনে করি সেটা কর্পোরেশনের মানুষরা পরিষ্কার করবেন। কিন্তু সামান্য সহানুভূতি যদি আমরা দেখাই তাহলেই আমাদের চারপাশটা কত সুন্দর হবে সেটা ফুটে উঠবে নাটকের গল্পে। মূলত নাটকটি যেমন সচেতনা বাড়াবে তেমনি দেখে দর্শকরা মজা পাবেন।’

Advertisement

খান সাহেবের চিকুনগুনিয়া নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, মিশু সাব্বির, আশা, তাসনুভা তিশা, তামিম, সীমান্ত, সহিদ উন নবী প্রমুখ। যেখানে তারিক আনাম খানকে দেখা যাবে এলাকার প্রভাবশালী ব্যক্তির চরিত্রে, মিশু সাব্বিরকে দেখা যাবে সমাজ সচেতন একজন যুবক হিসেবে।

নির্মাতা সূত্রে জানা গেছে, ঈদের পঞ্চম দিন রাত ১১ টা ৫০ মিনিটে নাটকটি আরটিভিতে প্রচার হবে। এই নাটকটি প্রযোজনা করেছে পিআর প্রডাকশন।

এনই/এলএ

Advertisement