প্রবাস

কাতারে নায়করাজ রাজ্জাকের স্মরণে শোকসভা

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের স্মরণে কাতারে শোকসভা ও দোহা মাহফিল করেছে আকাশ মিডিয়া ভুবন কাতার। স্থানীয় সময় শুক্রবার (২৫ আগস্ট) কাতারের রাজধানী দোহা নাজমা হৈ চৈ রেস্টুরেন্টে এ শোকসভা আয়োজিত হয়।

Advertisement

ই এম আকাশের সভাপতিত্বে ও তানভীর মোজাম্মেলের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাতার বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মোহাম্মদ ইসমাইল মিয়া।

সভায় বক্তব্য রাখেন, ইসমাইল হোসেন, শফিকুল ইসলাম প্রধান, মাসুদ রানা, রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার আলিমুদ্দিন, বদরুল আলম, নুরুল আফসার, বোরহান উদ্দিন, আমিনুল হক প্রমুখ।

বক্তারা বলেন, একটা সময় বাংলা চলচ্চিত্রের দুর্দিন ছিল। ভারতীয় বাংলা ছবি ও পাকিস্তানের উর্দু ছবি বাংলা সিনেমাকে জিম্মি করে রেখেছিল। বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতারাও উর্দু ছবি তৈরি শুরু করে। এমনি সময় আবির্ভাব ঘটে নায়ক রাজ্জাকের। তার প্রতিটি ছবি হয় সুপারহিট।

Advertisement

বাংলাদেশের চলচ্চিত্র নতুন মহিমায় উদ্ভাসিত হয়। আমাদের সিনেমা শিল্প হিসেবে গড়ে ওঠার পেছনের মানুষটি এই নায়করাজ রাজ্জাক। তাকে মানুষ স্মরণে রাখবে চিরদিন। অনুষ্ঠান শেষে নায়ক রাজ রাজ্জাকের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন নজরুল ইসলাম।

এমআরএম/আরআইপি