খেলাধুলা

মেসির পেছনে ছুটবে না আর ম্যানসিটি

নেইমারের রিলিজ ক্লজ ২২২ মিলিয়ন ইউরোও যখন পিএসজি দিয়ে ফেলেছে, তখন লিওনেল মেসির ৩০০ মিলিয়ন ইউরোও কেউ কেউ দিয়ে দিতে পারে- এমনই গুঞ্জন উঠেছিল। শুধু তাই নয়, সপ্তাহ খানেক আগে থেকেই এই রেসে সবচেয়ে বড় নামটি শোনা যাচ্ছিল- ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার সিটির। যেখানে রয়েছেন মেসির সাবেক বস পেপ গার্দিওলা।

Advertisement

কিন্তু এখন এসে ম্যানসিটি সরাসরি জানিয়ে দিয়েছে, মেসির কাছ থেকে নিরাপদ দুরত্ব বজায় রাখছেন তারা। কারণ, মেসির রিলিজ ক্লজ পরিশোধ করাটা তাদের জন্য অসম্ভব।

নেইমারের ক্লাব পরিবর্তন করে চলে যাওয়ার পর মেসিকে নিয়েও একই আতঙ্ক তৈরি হয়েছে ক্যাম্প নুয়ে। যে তিনিও হয়তো এবার আর থাকছে না। রিলিজ ক্লজ পরিশোধ করে চলে যাবেন তিনি। কিন্তু ম্যানসিটির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, মেসি ন্যু ক্যাম্পেই নিরাপদে আছে। সেখানেই থাকবেন তিনি।

ম্যানসিটির ডিরেক্টর অব ফুটবল ডিরেক্টর জিকি বেগিরিস্টেইন বলেন, ‘মেসি অসম্ভব। তিনি বার্সেলোনাতেই থাকবেন এবং সেখানে তিনি নিরাপদে রয়েছেন।’

Advertisement

তাহলে কী ম্যানসিটি কাইলিয়ান এমবাপের দিকে নজর দেবে? তাকে কেনার রেসে যোগ দেবেন? জবাবে ম্যানসিটির ট্রান্সফার বিষয়ক বস জানান, মোনাকোর এই ফরোয়ার্ডকে নেয়ার কোনো ইচ্ছাই তাদের নেই। তিনি বলেন, ‘আমরা তার (এমবাপে) ব্যাপারে দৌড়ের অনেক পেছনে। বলতে গেলে সেখানে যোগই দেইনি। কারণ, তার ব্যাপারে দৌড়াতে গেলে যে সময় হাতে আছে তাতে সম্ভব নয়।’

আইএইচএস/জেআইএম