খেলাধুলা

মৌসুমের প্রথম হ্যাটট্রিক ভ্যালেন্সিয়ার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দশম আসরের প্রথম হ্যাটট্রিক উপহার দিলেন নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের কলম্বিয়ান ফরোয়ার্ড হেম্বার ভ্যালেন্সিয়া। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন এ কলম্বিয়ান। তিনি প্রথমার্ধে ২টি এবং দ্বিতীয়ার্ধে নিজের তৃতীয় গোল করেন। তার হ্যাটট্রিকে সাইফ স্পোর্টিং ক্লাব ৫-০ গোলে হারিয়েছে কমলা জার্সিধারীদের। অন্য গোল দুটি করেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও আন্দ্রেস।

Advertisement

২৭ বছর বয়সী এ ফরোয়ার্ডের তিন গোলেই ছিল জুয়েল রানার সহযোগিতা। ভ্যালেন্সিয়া প্রথম গোল করেন ৪৫ মিনিটে। প্রথমার্ধের ইনজুরি সময়ে করেন দ্বিতীয় গোল। হ্যাটট্রিক পূর্ণ করেন ৬৫ মিনিটে। এর আগের দুই ম্যাচেও গোল করেছেন ভ্যালেন্সিয়া মুক্তিযোদ্ধা ও মোহামেডানের বিরুদ্ধে। দুই ম্যাচে ৫ গোল করে গোলদাতার আসনে তিনি বসলেন চট্টগ্রাম আবাহনীর তৌহিদুল আলম সবুজের পাসে।

দশম প্রিমিয়ার লিগের আগের ৩২ ম্যাচে ৬৭ গোল হলেও হ্যাটট্রিকের কৃতিত্ব ছিল না কারো। এমনকি মৌসুমের প্রথম টুর্নামেন্ট ফেডারেশন কাপেও হ্যাটট্রিক দেখেনি দর্শকরা। ভ্যালেন্সিয়ার হ্যাটট্রিক কেবল প্রিমিয়ার লিগের দশম আসরেরই নয়, এ মৌসুমেরও প্রথম।

আরআই/আইএইচএস/আরআইপি

Advertisement